ল্যাম্পার্ডকে সম্মান জানিয়ে কাজে নেমে পড়লেন টুখেল|273266|Desh Rupantor
logo
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ১৩:১৩
ল্যাম্পার্ডকে সম্মান জানিয়ে কাজে নেমে পড়লেন টুখেল
অনলাইন ডেস্ক

ল্যাম্পার্ডকে সম্মান জানিয়ে কাজে নেমে পড়লেন টুখেল

চেলসির সদ্য সাবেক কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে সম্মান জানিয়ে ঝটপট কাজে নেমে পড়েছেন দলটির নতুন কোচ টমাস টুখেল। পিএসজি থেকে ছাঁটাই হওয়ার এক মাসের মাথায় নতুন ঠিকানা পেয়ে যাওয়া টুখেল জানিয়েছেন, ম্যাচ শুরু করতে তার তর সইছে না।

৪৭ বছর বয়সী টুখেলকে ১৮ মাসের চুক্তিতে দায়িত্ব দিয়েছে চেলসি। সেটি বাড়ানোর সুযোগও রাখা হয়েছে।

টুখেলের আনুষ্ঠানিকতার জন্য সময় খুব কম ছিল। দায়িত্বপ্রাপ্তির কয়েক ঘণ্টা পরই তাই কোচিং করাতে নেমে যেতে হয়েছে স্ট্যামফোর্ড ব্রিজে।

পিএসজিকে লিগ ওয়ান জেতানো এবং চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তোলা টুখেল প্রথম কোনো জার্মান হিসেবে চেলসি ম্যানেজারের চেয়ারে বসলেন।

এর আগে গত সোমবার ১৮ মাসের দায়িত্বের ইতি টানতে হয় ল্যাম্পার্ডকে। চেলসি মালিক রোমান আব্রাহোমোভিচ যুগের দশম কোচ হিসেবে বিদায়ঘণ্টা বাজে ক্লাবটির এক সময়কার কিংবদন্তি ল্যাম্পার্ডের।

দায়িত্ব নেয়ার পর টুখেল বলেন, ‘ল্যাম্পার্ডের কাজের প্রতি আমাদের সবার অনেক সম্মান আছে। পাশাপাশি আমি নতুন দলের সঙ্গে সাক্ষাৎ না করে থাকতে পারছি না। ফুটবলের রোমাঞ্চকর লিগে আমি প্রতিযোগিতায় নামতে চাই।’

সাবেক মিডফিল্ডার ল্যাম্পার্ডের কোচিংয়ের অভিষেক মৌসুমে শীর্ষ চারে থেকে ২০১৯-২০ প্রিমিয়ার লিগ শেষ করে চেলসি। দলটি এফএ কাপের ফাইনালেও উঠেছিল। শিরোপা স্বপ্নে গত দলবদলে ২২ কোটি পাউন্ডেরও বেশি ব্যয়ে একঝাঁক তরুণ খেলোয়াড় দলে টানে তারা।

মৌসুমের শুরুটা অবশ্য বেশ ভালোই করেছিল চেলসি। ডিসেম্বরের শুরুতে ছিল লিগ টেবিলের শীর্ষে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে ওঠে তারা। সব মিলে টানা ১৭ ম্যাচ ছিল অপরাজিত।

এরপরই ছন্দ হারাতে শুরু করে দলটি। প্রিমিয়ার লিগে সবশেষ আট ম্যাচের পাঁচটিতেই হেরে পয়েন্ট তালিকার ৯ নম্বরে নেমে গেছে চেলসি। এই ব্যর্থতার দায়েই চাকরি হারান ল্যাম্পার্ড।