ঝড়ে মাফিয়াতন্ত্র লন্ডভন্ড হয়ে যাবে : রিজভী|278504|Desh Rupantor
logo
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০
ঝড়ে মাফিয়াতন্ত্র লন্ডভন্ড হয়ে যাবে : রিজভী
নিজস্ব প্রতিবেদক

ঝড়ে মাফিয়াতন্ত্র লন্ডভন্ড হয়ে যাবে : রিজভী

সরকার বিটিআরসিকে দিয়ে আলজাজিরার রিপোর্ট ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, এসব করে কোনো লাভ হবে না। আপনাদের অন্যায়, অবিচার, গুম ও খুনের বিরুদ্ধে যে ঝড় উঠেছে, সেই ঝড়ে এই মাফিয়াতন্ত্র লন্ডভন্ড হয়ে যাবে।

গতকাল সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সরকারের কুকীর্তিগুলো বেরিয়ে পড়েছে। সেই কুকীর্তি ঢাকার জন্য তারা ষড়যন্ত্র-চক্রান্তের আশ্রয় নিয়েছ।  এর অংশ হিসেবে প্রথমে জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। এরপর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা এবং সর্বশেষ ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজা দেওয়া হয়েছে। কারণ তারা চায়, বিএনপি এটা নিয়ে ব্যস্ত থাকুক। তাহলে আমাদের কুকীর্তি যেগুলো দেশে-বিদেশে প্রচারিত হচ্ছে, এ বিষয়ে আর কেউ কথা বলবে না।

প্রধানমন্ত্রীর প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, আপনি কি আলজাজিরার রিপোর্ট চাপা দিতে পারবেন, পারবেন না? কারণ ঘটনাগুলো জনগণের কাছে উন্মোচিত হয়ে গেছে। আর এখন কথা বললেই আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করছেন। কম তো করেননি, আমাদের ৩৫ লাখ লোকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। প্রতিদিন গ্রেপ্তার করা হচ্ছে, রিমান্ডের নামে নির্যাতন করছেন, তারপরও জাতীয়তাবাদী শক্তির শেকড় এত গভীরে যে এই শেকড়কে তুলে ফেলতে পারছেন না।

আয়োজক সংগঠনের সদস্য ও ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালের সভাপতিত্বে এবং সদস্য সচিব অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডাক্তার দেওয়ান মোহাম্মাদ সালাউদ্দিন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক প্রমুখ।