মামলা বাতিলে মির্জা আব্বাসের আবেদন আপিলেও খারিজ|278508|Desh Rupantor
logo
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০
প্লট বরাদ্দে অনিয়ম
মামলা বাতিলে মির্জা আব্বাসের আবেদন আপিলেও খারিজ
নিজস্ব প্রতিবেদক

মামলা বাতিলে মির্জা আব্বাসের আবেদন আপিলেও খারিজ

রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাসের মামলার কার্যক্রম বাতিলের আবেদন খারিজ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে করা আবেদন খারিজ হয়ে গেছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এ মামলায় মির্জা আব্বাসের করা আবেদনের ওপর শুনানি নিয়ে গতকাল সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ আবেদনটি খারিজ করে এ আদেশ দেয়।

আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। তিনি দেশ রূপান্তরকে বলেন, ‘আদালত মির্জা আব্বাসের আবেদনটি খারিজ করে দিয়েছেন। মামলাটি সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে। আপিল বিভাগের এ আদেশের ফলে বিচারিক আদালতে এ মামলার কার্যক্রম চলতে কোনো বাধা নেই।’

২০১৬ সালের ৩০ মার্চ মামলার কার্যক্রম বাতিলে জারি করা রুল খারিজ করে রায় দিয়েছিল হাইকোর্ট। পরে হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেছিলেন মির্জা আব্বাস।

গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী থাকাকালে ২০০৬ সালে মির্জা আব্বাস প্যাসিফিক কেমিক্যালস নামে একটি প্রতিষ্ঠানকে তেজগাঁও শিল্প এলাকায় ১৯ দশমিক ৪৪ কাঠা জমি বরাদ্দ দেন। দুদকের অভিযোগ অনুযায়ী, বিএনপিদলীয় সাবেক এমপি আলী আসগর লবীসহ একজন সরকারি কর্মকর্তার যোগসাজশে অনিয়মের মাধ্যমে এ প্লট বরাদ্দ দেওয়া হয়। এ অভিযোগে ২০০৭ সালের জুলাইতে রাজধানীর শাহবাগ থানায় মামলা করে দুদক। ২০০৮ সালের ১১ ফেব্রুয়ারি তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেয় সংশ্লিষ্ট বিশেষ আদালত। ইতিমধ্যে এ মামলায় তিনজনের সাক্ষ্যগ্রহণ হয়েছে বলে জানান দুদক আইনজীবী।