অ্যালিয়াঞ্জে জয় চাই জুভেন্তাসের|281161|Desh Rupantor
logo
আপডেট : ৯ মার্চ, ২০২১ ০০:০০
অ্যালিয়াঞ্জে জয় চাই জুভেন্তাসের
ক্রীড়া ডেস্ক

অ্যালিয়াঞ্জে জয় চাই জুভেন্তাসের

চ্যাম্পিয়নস লিগ প্রি-কোয়ার্টারের প্রথম লেগে পোর্তোর মাঠে ১-২ গোলে হেরেছিল জুভেন্তাস। আজ নিজেদের মাঠে ফিরতি লেগ খেলবে তারা পর্তুগিজ ক্লাবটির সঙ্গে। জুভেন্তাসের স্বস্তি প্রথম লেগের অ্যাওয়ে গোলটি। আর পোর্তো যেকোনো ব্যবধানে ম্যাচ ড্র করলেও উঠে যাবে কোয়ার্টার ফাইনালে।

জুভেন্তাসকে কোয়ার্টার ফাইনালে উঠতে হলে অন্তত ১-০ ব্যবধানে জিততে হবে। যদি পোর্তো গোল দিয়ে দেয় জুভেন্তাসকে তাহলে কাজটা আরও কঠিন হবে আন্দ্রেয়া পিরলোর দলের। তবে পিরলোর ভরসা হতে পারেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে ওঠার সুখকর অতীত আছে এই পর্তুগিজ তারকার। গেলবার চ্যাম্পিয়নস লিগে প্রি-কোয়ার্টার থেকেই বাদ পড়েছিল জুভেন্তাস লিওঁ’র সঙ্গে হেরে। দুই লেগ মিলে ফল ছিল ২-২। নিজেদের মাঠে গোল হজমের কারণে কপাল পুড়েছিল তুরিনের দলটির। এবার অ্যাওয়ে গোল জুভদের পক্ষে।

রোনালদো পেশাদার ক্যারিয়ারে পোর্তোর বিপক্ষে খেলেছেন সাতটি ম্যাচ। জিতেছেন মাত্র একটি। গোলও করেছেন একটি। তাই আজ রোনালদো চাইবেন গোলের রেকর্ড সমৃদ্ধ করতে। তিনি এমনটি করতে পারলে লাভ হবে জুভেন্তাসেরই। পোর্তোর সঙ্গে প্রথম লেগ হারের পর লিগে চার ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়েছে জুভেন্তাস। বাকিটি ১-১ গোলে ড্র করে তারা। যে তিন ম্যাচ জিতেছে জুভেন্তাস প্রতিটিতেই তিনটি করে গোল করেছে। জুভেন্তাস সিরি আ’তে হোমে নিজেদের শেষ সাত ম্যাচে জিতেছে। পোর্তো জুভেন্তাসকে হারানোর পর লিগে তিন ম্যাচের দুটিতে জিতেছে। অপরটি গোলশূন্য ড্র করে।

এই ম্যাচে জুভেন্তাস পাওলো দিবালা, কিয়েলিনিকে পাচ্ছে না ইনজুরির কারণে। ডি লিখটকে পাওয়া নিয়েও আছে সন্দেহ। রদ্রিগো বেনতাকুর করোনা পজিটিভ। লাৎসিওর বিপক্ষে সবশেষ লিগ ম্যাচে রোনালদোকে শুরুর একাদশে রাখেননি পিরলো। মাঠে নামিয়েছিলেন ৬৯ মিনিটে। চ্যাম্পিয়নস লিগের এই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্যই বিশ্রাম দিয়েছিলেন রোনালদোকে। সেই ম্যাচে মোরাতা করেছেন জোড়া গোল। পোর্তোও যে ছেড়ে কথা বলবে না তা প্রথম লেগেই প্রমাণ করেছে তারা।