ভূমি কর্মকর্তাকে শিক্ষকের পিটুনি|286497|Desh Rupantor
logo
আপডেট : ৮ এপ্রিল, ২০২১ ০০:০০
ভূমি কর্মকর্তাকে শিক্ষকের পিটুনি
পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

ভূমি কর্মকর্তাকে শিক্ষকের পিটুনি

দিনাজপুরের পার্বতীপুরে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে পিটিয়েছেন প্রধান শিক্ষক আব্দুর রউফ ও তার সহযোগীরা। এতে গত মঙ্গলবার থেকে ১০ ইউনিয়ন ও এক পৌরসভা ভূমি কার্যালয়ের কার্যক্রম বন্ধ রয়েছে।

ঘটনাটি ঘটেছে, গত মঙ্গলবার দুপুরে উপজেলার হামিদপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের তহশীল অফিসে। এ ঘটনায় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আমিনুল ইসলাম বাদী হয়ে গতকাল বুধবার হামিদপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ ও তার সহযোগী মীর হোসেন আবুর বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় মামলা করেছেন।

জানা যায়, উপজেলার হামিদপুর ইউনিয়নের বৈদ্যনাথপুর গ্রামের আব্দুল হকের ছেলে প্রধান শিক্ষক আব্দুর রউফ গত ২৪ ফেব্রুয়ারি ২৫ শতক জমি নিজ নামে খারিজ করার জন্য হামিদপুর ইউনিয়ন ভূমি অফিসে আবেদন করেন। কিন্তু একই গ্রামের মোশারফ হোসেনের ছেলে ওয়াকিল ওই জমি তার বলে খারিজের ব্যাপারে আপত্তি দাখিল করেন। এমন পরিস্থিতিতে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আমিনুল ইসলাম খারিজের সুপারিশ না করে নিষ্পত্তির জন্য নথিপত্র তৎকালীন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমএ খোদাদাদ হোসেনের কাছে প্রস্তাব পাঠান।

এরই জের ধরে প্রধান শিক্ষক আব্দুর রউফ ও মীর হোসেন আবু দলবল নিয়ে গত মঙ্গলবার সকালে হামিদপুর ইউনিয়ন ভূমি অফিসে হামলা চালান। এ সময় তারা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আমিনুল ইসলামকে বেদম মারপিট করে অফিস ভাঙচুর করেন।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুর রউফ বলেন, ঘটনাস্থলে এসে শোনেন কার কী দোষ?