অফিসে সেরা কর্মী হবেন যেভাবে|286597|Desh Rupantor
logo
আপডেট : ৮ এপ্রিল, ২০২১ ০৯:৩১
অফিসে সেরা কর্মী হবেন যেভাবে
অনলাইন ডেস্ক

অফিসে সেরা কর্মী হবেন যেভাবে

অফিসে সবাই কাজ করেন। তবে সবাইকে ছাড়িয়ে কেউ কেউ সেরা কর্মীর খেতাব পেয়ে যান। কীভাবে সেরা বা ভালো কর্মী হওয়া যায় তার কিছু পরামর্শ তুলে ধরেছে একটি ক্যারিয়ার বিষয়ক ওয়েবসাইট-

সব সময় কাজের মধ্যে থাকা: নতুন দায়িত্ব অথবা প্রজেক্ট হাতে নেয়ার আগ্রহ এবং প্রস্তুত থাকতে হবে। একজন ভালো কর্মী সব সময় কর্মোদ্যম থাকার চেষ্টা করেন।

সময়ানুবর্তিতা: কোনো মিটিং বা অ্যাসাইনমেন্ট জমা দেয়ার ক্ষেত্রে দেরি করবেন না। সব সময় সময় মেইনটেন করতে হবে যাতে সকলের প্রশংসা কুড়ানো যায়।

কাজে একনিষ্ঠ হওয়া:  কঠোর পরিশ্রম করুন। অ্যাসাইনমেন্ট ভালোভাবে সম্পন্ন করুন। কাজের প্রতি মনোযোগী হতে হবে।

পেশাদারিত্ব: কর্মক্ষেত্রে সব সময় পেশাদারিত্ব বজায় রাখতে হবে। কাজের ক্ষেত্রে মনোযোগী এবং ধীরস্থির আচরণ খুবই গুরুত্বপূর্ণ।

সমস্যা সমাধানে: কোনো নির্দিষ্ট বিষয়ে সমস্যায় পড়লে বিষয়টি নিয়ে বসে থাকবেন না। সমাধান হিসেবে বিকল্প উপায় বের করতে কাজ এগিয়ে নিয়ে যেতে হবে।

ভালো সম্পর্ক বজায় রাখা: সহকর্মীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে হবে। কর্মক্ষেত্রের পরিবেশ নিজের অনুকূলে আনার জন্য ভালো আচরণ গুরুত্বপূর্ণ।

বাস্তবসম্মত লক্ষ্য থাকা: লক্ষ্যকে কেবল স্বপ্নের মধ্যেই সীমাবদ্ধ রাখবে না। বাস্তবসম্মত লক্ষ্য নির্ধারণ করুন এবং তা ধাপে ধাপে অর্জনে কাজ করে যান।

ভুলগুলো টুকে রাখা: কমবেশি সবারই ভুল হয়। এ ক্ষেত্রে সৎ থাকতে হবে। যেকোনো ভুল স্বীকার করে সামনে আনতে হবে।

পক্ষ নেয়া: একজন ভালো কর্মী কর্মক্ষেত্রে ইতিবাচক, দায়িত্বশীল হবে। এমনকি অফিসের সুনাম ক্ষুণ্ন হচ্ছে- এমন পরিস্থিতিতে কী করা উচিত তা জেনে একটি পক্ষ নেয়া উচিত।