প্রধান নির্বাচকের চোখে অনুশীলন ম্যাচের প্রথম দিন|288126|Desh Rupantor
logo
আপডেট : ১৭ এপ্রিল, ২০২১ ২১:১৯
প্রধান নির্বাচকের চোখে অনুশীলন ম্যাচের প্রথম দিন
অনলাইন ডেস্ক

প্রধান নির্বাচকের চোখে অনুশীলন ম্যাচের প্রথম দিন

মিনহাজুল আবেদীন নান্নু।

শ্রীলঙ্কায় নিজেদের মধ্যে খেলা প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে রান পেয়েছেন দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা। যা দেখে খুশি দলের সঙ্গে থাকা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বিসিবি প্রেরিত এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘এটি একটি ভালো অনুশীলন ছিল এবং এখানকার কন্ডিশন ও উইকেটের সাথে মানিয়ে নেওয়াটা গুরুত্বপূর্ণ ছিল। আমরা দুই দিনের অনুশীলন ম্যাচের প্রথম দিনটি শেষ করেছি। আমাদের টপ অর্ডার সত্যিই দুর্দান্ত ব্যাটিং করেছে।’

শনিবার কাতুনায়েকের সিএমসিসি গ্রাউন্ডে সবুজ দল ও লাল দল নামে ভাগ হয়ে খেলতে নামে সফরের স্কোয়াডে থাকা টাইগাররা। লাল দলের নেতৃত্বে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, সবুজ দলের নেতৃত্বে টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেওয়া লাল দল ৭৯.২ ওভার খেলে ৬ উইকেটে ৩১৪ তুলেছে। অবশ্য ছয় ব্যাটসম্যানের পাঁচ জনই আউট হয়েছেন স্বেচ্ছায় ব্যাটিং ছেড়ে দেওয়ায়।

তামিম ইকবাল ৫৩ বলে ৬৩, সাইফ হাসান ৯৪ বলে ৫২, নাজমুল হোসেন শান্ত ১১১ বলে ৫৩, মুশফিকুর রহিম ৮২ বলে ৬৬ রান করেন। এ ছাড়া নুরুল হাসান সোহান ৪৮ রান করে ব্যাটিং ছেড়ে দেন। ২৪ রানে অপরাজিত ছিলেন মেহেদী হাসান মিরাজ। আউট হওয়া একমাত্র ব্যাটসম্যান তাইজুল ইসলাম ২ রান করেন। তাইজুলের উইকেটটি পেয়েছেন শুভাগত হোম।

বোলারদের নিয়ে নান্নু বলেন, ‘বোলাররা লাইন এবং লেন্থ বজায় রাখতে এবং ভালো জায়গায় বল করার চেষ্টা করেছে। প্রথম দিনের অনুশীলনে কঠিন সেশন পার করেছে বোলাররা। উইকেট ফ্ল্যাট ছিল এবং আমি মনে করি আমরা টেস্ট সিরিজেও ফ্ল্যাট উইকেট পাব। তাই বোলারদের জন্য চ্যালেঞ্জের বিষয় হল, লাইন এবং লেন্থ বজায় রাখা। আমি আশা করছি খুব শীঘ্রই বোলাররা তা আয়ত্তে নিতে পারবে।’

নান্নুর কণ্ঠে প্রশংসা ঝরেছে টপ অর্ডার ব্যাটারদের, ‘আমাদের দুই ওপেনার তামিম-সাইফ ভালো করেছে। পরে শান্ত-মুশফিক ভালো খেলেছে। আমি বিশ্বাস করি, আমরা ভালো করেছি। আশা করছি, টেস্ট সিরিজের আগে আমরা প্রস্তুত হতে পারব।’

‘আমি বলব, এটি একটি ভালো অনুশীলন ছিল। আগামীকাল আমাদের অনুশীলন ম্যাচের আরো একটি দিন রয়েছে এবং আমি মনে করি এই অনুশীলন ম্যাচটি দিয়ে খেলোয়াড়রা টেস্ট সিরিজের জন্য নিজেদের প্রস্তুতি করতে পারবে।’- বলেন নান্নু।