মেসিকে কম বেতনের প্রস্তাব লাপোর্তার!|288173|Desh Rupantor
logo
আপডেট : ১৮ এপ্রিল, ২০২১ ০০:০০
মেসিকে কম বেতনের প্রস্তাব লাপোর্তার!
ক্রীড়া ডেস্ক

মেসিকে কম বেতনের প্রস্তাব লাপোর্তার!

জুনে শেষ হচ্ছে বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির বর্তমান চুক্তির মেয়াদ। নতুন চুক্তি না হলে মেসি পাড়ি জমাবেন অন্য কোনো ক্লাবে। তবে আবারও সমর্থকদের আশ্বস্ত করলেন ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। মেসির সঙ্গে আলোচনা যথাযথভাবে এগুচ্ছে বলে জানিয়েছেন তিনি। মেসিকে ধরে রাখতে সম্ভাব্য সব কিছু করবেন বলে জানিয়েছেন এক সাক্ষাৎকারে, ‘সে যেন এই ক্লাবেই থাকে, সেটা নিশ্চিত করতে আমি সম্ভাব্য সবকিছু করব। আমরা সেটাই করছি। মেসি অনুপ্রেরণা পাচ্ছে। সে অসাধারণ একজন মানুষ এবং আমি আশাবাদী, সে এখানেই থেকে যেতে চাইবে।’

কিন্তু লাপোর্তা নাকি আর্জেন্টাইনকে নতুন চুক্তির যে প্রস্তাব করেছেন তাতে বেতন এখনকার চুক্তির চেয়ে কম। স্প্যানিশ রেডিও আরএসিওয়ানকে উদ্ধৃত করে কাতালান দৈনিক ‘স্পোর্ত’ লিখেছে, বার্সার প্রেসিডেন্ট জানেন পিএসজি, ম্যানসিটির মতো ক্লাবগুলোর সমান মেসিকে উঁচু বেতন দেওয়ার আর্থিক সামর্থ্য এই মুহূর্তে বার্সার নেই। সে কারণে আগের চেয়ে অনেক কম বেতনে শুরু হবে মেসির নতুন চুক্তি, পরে বার্সার আর্থিক অবস্থা ভালো হলে মেসির বেতন বাড়ানোর পরিকল্পনা রেখে চুক্তির প্রস্তাব করা হচ্ছে। পাশাপাশি ক্যারিয়ার শেষে মেসিকে ক্লাবের শুভেচ্ছাদূত করার প্রস্তাবও চুক্তিতে লাপোর্তা রেখেছে বলে জানাচ্ছে ‘স্পোর্ত’। সেই সঙ্গে, বার্সেলোনাকে চ্যাম্পিয়নস লিগে শিরোপার লড়াই করার মতো দল বানানো হবে যাতে মেসি কাতালান ক্লাবে থেকে যান। বরুসিয়া ডর্টমুন্ডের নরওয়েইজিয়ান স্ট্রাইকার আর্লিং হালান্ডকে আনার পরিকল্পনা লাপোর্তার।

তবে ইএসপিএনের বার্সেলোনাভিত্তিক দুই বিশ্বস্ত সাংবাদিক ইয়োরেনস ও মার্সদেন বলছেন উল্টো কথা। তারা লিখেছেন, মেসি যে বার্সাতেই থাকবেন, সে ব্যাপারে লাপোর্তা দারুণ আশাবাদী। আত্মবিশ্বাসীও। কিন্তু মেসিকে এখনো চুক্তির কোনো প্রস্তাব করেননি লাপোর্তা ক্লাব ও খেলোয়াড়ের ঘনিষ্ঠ সূত্র এমনটাই জানাচ্ছে বলে লিখেছেন মার্সদেন-ইয়োরেনস।