ট্রুকলারে কভিড হাসপাতালের বিস্তারিত|290352|Desh Rupantor
logo
আপডেট : ২৯ এপ্রিল, ২০২১ ১৭:৩৯
ট্রুকলারে কভিড হাসপাতালের বিস্তারিত
অনলাইন ডেস্ক

ট্রুকলারে কভিড হাসপাতালের বিস্তারিত

কভিড হাসপাতালের বিস্তারিত তথ্য বিশেষ করে বেড খালি আছে কি না, এমন তথ্য জানাতে ভারতীয় ব্যবহারকারীদের জন্য কভিড হাসপাতাল ডিরেক্টরি যুক্ত করছে আইডেন্টিফিকেশন অ্যাপ ট্রুকলার।

ট্রুকলার বলছে, যে সব ইউজার এই অ্যাপ ব্যবহার করেন, তারা সহজেই নিকটবর্তী সেই সব হাসপাতালের খোঁজ পেয়ে যাবেন যেখানে বিশেষভাবে শুধু করোনার চিকিৎসাই চলছে। ফলে রোগীকে হাসপাতালে ভর্তি করানোর ব্যাপারে ঝক্কি কমবে, সময় বাঁচবে।

শুধু হাসপাতালগুলোর ফোন নম্বরই নয়, একই সঙ্গে থাকবে হাসপাতালের ঠিকানাও। ফলে সব দিক থেকেই সুবিধা পাবেন ইউজাররা।

যেহেতু সংস্থা এই তথ্য সরকারের ডেটাবেস থেকে নিচ্ছে, সে কারণে এর সত্যতা নিয়েও কোনো সন্দেহ প্রকাশ করার অবসর নেই। এক দিকে যেমন ডায়াল থেকে সরাসরি অ্যাকসেস করা যাবে Truecaller-এর COVID Hospital Directory, তেমনই আবার আলাদা করে মেনু অপশনে গিয়েও বেছে নেওয়া যাবে এটি!

সংস্থার ভারত শাখার ম্যানেজিং ডিরেক্টর ঋষিত ঝুনঝুনওয়ালা জানিয়েছেন, এই পরিষেবা দ্রুত চালু হচ্ছে।

ট্রুকলার মূলত মোবাইল ফোনের অ্যাপ্লিকেশন যা বিশ্বব্যাপী কন্টাক্ট নম্বর সম্পর্কিত তথ্য জানায়। এতে অচেনা নম্বর থেকে কল শনাক্ত করার সুবিধা এবং কল ব্লক করার সুবিধাও রয়েছে।

ট্রুকলার নামটির অর্থ হচ্ছে, এটি ফোন কলারের সত্যিকারের পরিচয় জানাতে পারে। অ্যান্ড্রয়েড, ব্ল্যাকবেরি, আইওএস, সিরিজ ৪০, সিমবিয়ানএস ৬০, ফায়ারফক্স ওএস, টাইজেন ও উইন্ডোজ প্ল্যাটফর্মে ব্যবহার করা যায়। বিশ্বব্যাপী ১০ কোটি ব্যবহারকারী রয়েছে ট্রুকলারের।