হঠাৎ অবসর থিসারার|290998|Desh Rupantor
logo
আপডেট : ৪ মে, ২০২১ ০০:০০
হঠাৎ অবসর থিসারার
ক্রীড়া ডেস্ক

হঠাৎ অবসর থিসারার

আন্তর্জাতিক ক্রিকেট থেকে হঠাৎ অবসরের ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। গতকাল তিনি জানিয়েছেন, এখন থেকে কেবল ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলবেন। ১৬৬ ওয়ানডেতে ২ হাজার রান করেছেন থিসারা ১১২.০৮ স্ট্রাইকরেটে। ২০০০ রান করা ব্যাটসম্যানদের মধ্যে চতুর্থ সর্বোচ্চ স্ট্রাইকরেট তার। বল হাতে মিডিয়াম পেসে নিয়েছেন ১৭৫ উইকেট। শ্রীলঙ্কার হয়ে মাত্র ৬টি টেস্ট খেলা থিসারা ৮৪ টি-টোয়েন্টিতে ১৫১.৬৩ স্ট্রাইকরেটে ১২০৪ রান করেছেন। উইকেট নিয়েছেন ৫১টি। সম্প্রতি ফর্মহীনতায় ভুগছিলেন। গত মার্চে উইন্ডিজ সফরে শ্রীলঙ্কার হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ভালো করতে পারেননি।

তবে মাত্র ৩২ বছর বয়সেই কেন অবসর তা নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে।

বৃহস্পতিবারই ইংল্যান্ড এবং বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করার কথা শ্রীলঙ্কার নির্বাচকদের। খবর, এই সিরিজের জন্য দিমুথ করুনারতেœ, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্ডিমাল, সুরঙ্গ লাকমালের মতো সিনিয়রের সঙ্গে থিসারাকেও নাকি বসিয়ে নতুন মুখ সুযোগ দেওয়ার কথা। তাকে বসানোর আগেই নিজে থেকে সরে দাঁড়ালেন সাদা বলের ক্রিকেটে শ্রীলঙ্কার অন্যতম সেরা অলরাউন্ডার।

আপাতত লঙ্কান প্রিমিয়ার লিগে জাফনা স্ট্যালিয়নসের অধিনায়ক হিসেবে দেখা যাবে তােেক। বিপিএলে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস, আইপিএলে চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ানস, রাইজিং পুনে সুপারজায়ান্টস, কোচি টাস্কার্স কেরালার মতো ফ্র্যাঞ্চাইজিতে খেলা থিসারাকে আরও অনেক ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে দেখা যাবে ধারণা করা যায়। ইন্টারনেট।