আবিদ-নোমানের দিনে শক্ত অবস্থানে পাকিস্তান|291984|Desh Rupantor
logo
আপডেট : ৯ মে, ২০২১ ০২:১৫
আবিদ-নোমানের দিনে শক্ত অবস্থানে পাকিস্তান
অনলাইন ডেস্ক

আবিদ-নোমানের দিনে শক্ত অবস্থানে পাকিস্তান

ছবি: পিসিবি

আবিদ আলি নিজের সেঞ্চুরিকে রূপ দিলেন ডাবলে। এই ডানহাতির প্রথম ডাবল সেঞ্চুরির দিনে অবশ্য তিন রানের জন্য সেঞ্চুরি পাওয়া হলো না নোমান আলির। তবে পাকিস্তান ঠিকই রানের পাহাড় গড়ল।

৮ উইকেটে ৫১০ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। বিপরীতে নিজেদের প্রথম ইনিংসে ৪ উইকেটে ৫২ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে জিম্বাবুয়ে।

দুই ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচটি ইনিংস ও ১১৬ রানে জিতে ১-০ তে এগিয়ে সফরকারী পাকিস্তান। হারারে স্পোর্টস ক্লাব মাঠে শনিবার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে যারা ৪৫৮ রানে এগিয়ে।

৩৬ বছর বয়সী অভিষিক্ত পাকিস্তানি বোলার তাবিশ খান নিজের প্রথম ওভারেই উইকেটের দেখা পান। ফেরান দেন তারিসাই মুসাকান্দাকে। পুরোপুরি ব্যর্থ ছিল জিম্বাবুয়ের টপ অর্ডার। প্রথম ২৫ ওভারেই ৪ উইকেট হারিয়ে ব্যকফুটে চলে যায় দলটি। তবে তিন নম্বরে নামা রেজিস চাকাভা ২৮ রানে অপরাজিত আছেন। তেন্দাই চিসোরোকে (১*) নিয়ে রবিবার নতুন দিন শুরু করবেন তিনি।

আগের দিনের ৪ উইকেটে ২৬৮ রান নিয়ে দিনের খেলা শুরু করে পাকিস্তান। ১১৮ রান নিয়ে নতুন দিন শুরু করা আবিদ আলিকে আর ফেরাতে পানেনি স্বাগতিক বোলাররা। ৪০৭ বল খেলে ২১৫ রান অপরাজিত ছিলেন তিনি। হাঁকিয়েছেন ২৯টি চার।

তবে নয় নম্বরে নেমে দুর্দান্ত খেলা নোমানের সেঞ্চুরি না পাওয়াটা হতাশারই। ৯৭ রান করে চিসোরোর শিকার হন তিনি। চা বিরতির সময় ৯৩ রানে অপরাজিত ছিলেন নোমান। তৃতীয় সেশনে দারুণ এক চারে শুরু করেন। চিসোরোর বলে স্টাম্পড হয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাতছাড়া হয়ে যায় তার। সাথে সাথে ইনিংস ঘোষণা করে দেয় পাকিস্তান।

অষ্টম উইকেটে আবিদ-নোমান জুটিতে আসে ১৬৯ রান। পাকিস্তানের হয়ে যা দ্বিতীয় সর্বোচ্চ। আর নোমানের ইনিংসও দলটির হয়ে নয় নম্বরে দ্বিতীয় সর্বোচ্চ।