চ্যাম্পিয়নস লিগে খেলার আশা বাঁচিয়ে রাখল লিভারপুল|292031|Desh Rupantor
logo
আপডেট : ৯ মে, ২০২১ ০৯:১৩
চ্যাম্পিয়নস লিগে খেলার আশা বাঁচিয়ে রাখল লিভারপুল
অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়নস লিগে খেলার আশা বাঁচিয়ে রাখল লিভারপুল

আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলতে হলে চলতি ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা চারে থাকতে হবে লিভারপুলকে। ঘরের মাঠ অ্যানফিল্ডে সাউদাম্পটনকে ২-০ গোলে হারিয়ে সেই আশা বাঁচিয়ে রেখেছে অলরেডরা।

শুরুর দিকে শীর্ষস্থানে থাকলেও মৌসুমের মাঝখানে একের পর এক পয়েন্ট হারিয়ে সিংহাসন থেকে ছিটকে যায় ইয়ুর্গেন ক্লপের দল। চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্নটাই বিবর্ণ হতে বসে তাদের। প্রিমিয়ার লিগে গত দুই ম্যাচে ড্রয়ের পর এবার সেইন্টদের হারিয়ে সেই আশা ফের জাগিয়ে তুলেছে লিভারপুল।

অলরেডদের জয়ের নায়ক সাদিও মানে ও থিয়াগো আলকান্তারা। নিজেদের মাঠে শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকা ক্লপের শিষ্যরা এগিয়ে যায় ৩১তম মিনিটে। মোহামেদ সালাহর পাসে জাল খুঁজে নেন মানে। এরপর সমতায় ফিরতে চেষ্টা করেছিল সাউদাম্পটন। তার জন্য বেশ চাপের মুখেও থাকতে হয়েছে লিভারপুলকে। তবে ম্যাচের ৯০তম মিনিটে রবার্তো ফিরমিনোর পাসে আলকান্তারা গোল করে দলের বুক থেকে পাথর সরিয়ে দেন। এই নিয়ে অ্যানফিল্ডে সব প্রতিযোগিতা মিলিয়ে ১০০তম জয় পেলেন কোচ ক্লপ।

লিভারপুলের জয়ে চাপ বেড়েছে পয়েন্ট তালিকার চারে থাকা লেস্টার সিটির। শুক্রবার নিউক্যাসলের বিপক্ষে ৪-২ ব্যবধানে হেরে যায় ব্রেন্ডন রজার্সের দল। যার ফলে সেরা চারে থাকার শঙ্কায় আছে তারাও। হারলেও ৩৫ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে লেস্টার। এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে ছয়ে লিভারপুল। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে পাঁচে ওয়েস্ট হাম।

আরেক ম্যাচে ম্যানচেস্টার সিটিকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়েছে চেলসি। সেই সঙ্গে শিরোপা পুনরুদ্ধারের অপেক্ষাও বাড়ল সিটিজেনদের।