খালেদার বিদেশ যাত্রা নিয়ে আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্রে |292042|Desh Rupantor
logo
আপডেট : ৯ মে, ২০২১ ১১:২৩
খালেদার বিদেশ যাত্রা নিয়ে আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্রে
নিজস্ব প্রতিবেদক

খালেদার বিদেশ যাত্রা নিয়ে আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্রে

এ সংক্রান্ত নথি রবিবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার আবেদনের বিষয়ে মতামত দিয়েছে আইন মন্ত্রণালয়। এ সংক্রান্ত নথি রবিবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সংবাদমাধ্যমকে এ কথা নিশ্চিত করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তবে কী মতামত দিয়েছেন, সে বিষয়ে কোনো উত্তর দেননি। বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানাবে বলে উল্লেখ করেন।

এর আগে শনিবার আইনমন্ত্রী বলেছিলেন, এখানে আদালতের মতামতের প্রয়োজন নেই। আইনে তা বলে না। এর মানে, তারা অর্থাৎ সরকার যে মতামত দেবে, সেটিই চূড়ান্ত হবে।

আরও বলেন, আমার মতামত আজকের মধ্যে দিয়ে দিব। রবিবার সকালে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দেব। পরবর্তীতে আপনারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে খোঁজ নিয়ে জানতে পারবেন।

গত বুধবার রাত ১১টার দিকে আইন মন্ত্রণালয়ের সচিব স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে খালেদার বিদেশে চিকিৎসা সংক্রান্ত ফাইলগুলো গ্রহণ করেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটলে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে শর্তসাপেক্ষে সাময়িক মুক্তি দেয় সরকার।

শর্তে বলা হয়, মুক্ত থাকার সময়ে খালেদা জিয়াকে ঢাকায় নিজের বাসায় থেকে চিকিৎসা নিতে হবে এবং তিনি বিদেশে যেতে পারবেন না।

কিন্তু রাজধানীর এভারকেয়ারে চিকিৎসাধীন খালেদা জিয়ার করোনা পরবর্তী জটিলতা দেখা দেয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের কাছে বুধবার রাতে আবেদন করেছে তার পরিবার।

বৃহস্পতিবার রাতেই খালেদা জিয়ার পাসপোর্ট নবায়নের জন্য্ও আবেদন করা হয়।