নতুন নিয়ম না মানলে কিছু ফিচার আটকে দেবে হোয়াটসঅ্যাপ|292081|Desh Rupantor
logo
আপডেট : ৯ মে, ২০২১ ১৬:৩৫
নতুন নিয়ম না মানলে কিছু ফিচার আটকে দেবে হোয়াটসঅ্যাপ
অনলাইন ডেস্ক

নতুন নিয়ম না মানলে কিছু ফিচার আটকে দেবে হোয়াটসঅ্যাপ

ফেইসবুকের সঙ্গে ডেটা শেয়ার সংক্রান্ত যে নতুন নিয়ম চালু করছে হোয়াটসঅ্যাপ সেটি বাধ্যতামূলক করবে না কোম্পানিটি। তবে এই শর্তে যারা রাজি হবেন না, তারা সব ফিচার পাবেন না।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, যারা সম্মতি দেবেন না তারা ভিডিও-অডিও কলে কথা বলতে পারলেও চ্যাট লিস্ট ব্যবহার করতে পারবেন না।

আগামী ১৫ মে ছিল আপডেটে সম্মতি দেয়ার শেষ দিন। অনেকেই আশঙ্কা করেছিলেন, নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেই অ্যাকাউন্ট হাতছাড়া হবে গ্রাহকদের। যদিও সংবাদ সংস্থা পিটিআইকে অন্য কথা বলেছেন হোয়াটসঅ্যাপের মুখপাত্র।

তিনি বলেছেন, ‘১৫ মের পর যারা পলিসি আপডেট করবেন না তাদের অ্যাকাউন্ট ডিলিট করবে না কোম্পানি। আমরা পলিসি আপডেটের বিষয়ে আরও কয়েক সপ্তাহ গ্রাহকদের নোটিফিকেশন পাঠাব।’

জনপ্রিয় মেসেজিং অ্যাপের মুখপাত্র আরও জানান, ইতিমধ্যেই বেশিরভাগ গ্রাহক তাদের পলিসি আপডেট করেছেন। অনেকেই সময় সুযোগের অভাবে তা করে উঠতে পারেননি।

গত জানুয়ারিতেই গ্রাহকদের উদ্দেশ্যে পলিসি আপডেটের নোটিফিকেশন পাঠায় হোয়াটসঅ্যাপ। মেসেজিং অ্যাপ ব্যবহার করতে ৮ ফেব্রুয়ারির মধ্যে পলিসি আপডেটের সময়সীমা বেঁধে দেয় কোম্পানি।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়, পলিসি আপডেটের পরও আরও সুবিধা হবে গ্রাহকদের। এমনকী ফেইসবুকের সঙ্গে তাদের 'ইন্টিগ্রেশন' কাজে আসবে। যদিও কোম্পানির এই কথায় বিশ্বাস করেননি গ্রাহকেরা। তারা আশঙ্কা করেন, ফেইসবুকের কাছে গ্রাহকদের তথ্য তুলে দেবে হোয়াটসঅ্যাপ।