আইপিএলের বাকিটা ভারতে সম্ভব নয় : সৌরভ|292371|Desh Rupantor
logo
আপডেট : ১১ মে, ২০২১ ০০:০০
আইপিএলের বাকিটা ভারতে সম্ভব নয় : সৌরভ
ক্রীড়া ডেস্ক

আইপিএলের বাকিটা ভারতে সম্ভব নয় : সৌরভ

করোনাভাইরাসের কারণে মাঝপথে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি ম্যাচগুলো ভারতে হবে না। বাকি ৩১ ম্যাচ কবে, কোথায় আয়োজন হবে তাও এখনো অনিশ্চিত বলে জানিয়েছেন ভারতের ক্রিকেট বোর্ড প্রধান সৌরভ গাঙ্গুলি। ভারতে করোনাভাইরাসের চরম খারাপ অবস্থায় দৈনিক আক্রান্ত হচ্ছেন ৪ লাখের বেশি মানুষ, মৃত্যু হচ্ছে ৪ হাজারের বেশি। এমন অবস্থায় চলতি বছর অসমাপ্ত আইপিএলের বাকি ম্যাচগুলো ভারতে আয়োজন সম্ভব না বলে স্পোর্টসস্টার ম্যাগাজিনকে জানিয়েছেন সৌরভ। অক্টোবর-নভেম্বরে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে আয়োজন করতে হবে আইপিএলের ব্যাকি ম্যাচ। এই সময়ে তাই ভারতে আইপিএল আয়োজন সম্ভব হবে না বলে জানান সৌরভ, ‘আয়োজনে অনেক ঝামেলা আছে যেমন ১৪ দিনের কোয়ারেন্টাইন ইত্যাদি। এখন এটা ভারতে সম্ভব নয়। এই কোয়ারেন্টাইন সামলানো খুব কঠিন।’

কীভাবে আইপিএলের জন্য সøট বের করব এটা এত তাড়াতাড়ি বলতে পারছি না।’

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব ওয়্যারউইকশায়ার, সারে ও মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব (এমসিসি) সেপ্টেম্বরে আইপিএল আয়োজনের আগ্রহ দেখিয়েছে। তবে বার্তা সংস্থা রয়টার্স বিসিসিআই কর্তাদের বরাতে জানায়, এ ব্যাপারে এখনো নিজেদের মধ্যে আলাপ করেনি বিসিসিআই।

ভারতীয় বোর্ড প্রধান আরও জানান, তিন ওয়ানডে আর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যাবে ভারত। তবে জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজের জন্য ইংল্যান্ডে থাকবে ভারত দল। শ্রীলঙ্কায় তাই দ্বিতীয় সারির আরেকটি দল পাঠানো হতে পারে। শ্রীলঙ্কার বোর্ড আইপিএলের বাকি ৩১ ম্যাচ আয়োজনের প্রস্তাব দিয়ে রেখেছে। অনেক ক্রিকেটারই চান, আমিরাতে হোক বাকি ম্যাচগুলো।