কী হলে কে জিতবে লিগ |292375|Desh Rupantor
logo
আপডেট : ১১ মে, ২০২১ ০০:০০
কী হলে কে জিতবে লিগ
ক্রীড়া ডেস্ক

কী হলে কে জিতবে লিগ

আতলেতিকো

সহজ হিসাব। বাকি তিন ম্যাচ জিতলেই লিগ নিশ্চিত। রিয়াল আর বার্সা একটি করে ম্যাচে পা হড়কালে কাজটা আরও সহজ হয়ে যাবে। তখন তিন ম্যাচের দুটি জিতলেও হবে, সাত বছর পর লিগ জিতবে ডিয়েগো সিমিওনের দল। ম্যাচ বাকিÑ সোসিয়েদাদ, ওসাসুনা ও ভায়াদোলিদের সঙ্গে।

রিয়াল মাদ্রিদ

নিজেদের সব ম্যাচ জিততে তো হবেই, পাশাপাশি প্রার্থনা করতে হবে যাতে আতলেতিকো অন্তত একটা ম্যাচে পয়েন্ট হারায়। রিয়াল তিন ম্যাচেই জিতলে তাদের পয়েন্ট হবে ৮৪, আতলেতিকো দুটি জয়ের পাশাপাশি একটি ড্র করলে তাদেরও পয়েন্ট হবে ৮৪। কিন্তু মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় শিরোপা জিতবে রিয়াল। ম্যাচ বাকি গ্রানাদা, বিলবাও ও ভিয়ারিয়ালের সঙ্গে।

বার্সেলোনা

বাকি তিন ম্যাচ তো জিততেই হবে, পাশাপাশি ভাগ্যের কাছে একটু বেশিই ধরনা দিতে হবে মেসিদের। আতলেতিকোর অন্তত একটা ম্যাচে হার আর রিয়ালের অন্তত একটা ম্যাচে পয়েন্ট হারানোও (ড্র বা হার যা-ই হোক) কামনা করতে হবে। বার্সা বাকি তিন ম্যাচ জিতলে তাদের পয়েন্ট হবে ৮৪। এর চেয়ে কম পয়েন্ট আতলেতিকোর তখনই হবে যদি তারা একটা ম্যাচে হেরে যায় (বাকি দুই ম্যাচ জিতলেও তখন আতলেতিকোর পয়েন্ট হবে ৮৩)। আর রিয়াল এক ম্যাচে না জিতলেই তাদের আর ৮৪ পয়েন্ট হওয়ার সুযোগ থাকবে না। ম্যাচ বাকিÑ লেভান্তে, সেলতা ভিগো ও এইবারের সঙ্গে।