সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসার নজির আছে: ফখরুল|292441|Desh Rupantor
logo
আপডেট : ১১ মে, ২০২১ ১৪:৩৯
সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসার নজির আছে: ফখরুল
নিজস্ব প্রতিবেদক

সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসার নজির আছে: ফখরুল

ফাইল ছবি

বিএনপি মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসা নেওয়ার নজির দেশেই আছে। তাই সরকারের আইনি ব্যাখ্যার সঙ্গে একমত নয় বিএনপি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যেতে অনুমতি না দেওয়ায় সরকারের সমালোচনা করে তিনি এ কথা বলেন।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল আরও বলেন, দল নয়, বরং পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। সুতরাং এখানে রাজনীতির কিছু নেই।

এর আগে আইন মন্ত্রণালয়ের মতামত পাওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আইনে সুযোগ না থাকায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসায় সায় দেয়নি সরকার।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতির আবেদন নিয়ে গত বুধবার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যান তার ভাই শামীম ইস্কান্দার।

এ বিষয়ে মতামত নিতে রাতেই ওই আবেদন পৌঁছে দেওয়া হয় আইন মন্ত্রণালয়ে। তবে শেষ পর্যন্ত নেতিবাচক মতামত আসে আইন মন্ত্রণালয় থেকে।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন খালেদা জিয়া। ৩ মে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে করোনারি কেয়ার ইউনিট-সিসিইউতে রাখা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ধরার পর গত ১১ এপ্রিল থেকে গুলশানের ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিৎসক টিমের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছিলেন খালেদা জিয়া।

এরপর স্বাস্থ্য পরীক্ষার জন্য ২৭ এপ্রিল রাতে তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। চেস্টের সিটি স্ক্যান ও কয়েকটি পরীক্ষার পর সেই রাতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।