ঈদের ছুটিতে ক্রিকেটারদের সতর্ক থাকার পরামর্শ বিসিবির|292472|Desh Rupantor
logo
আপডেট : ১১ মে, ২০২১ ২১:২৩
ঈদের ছুটিতে ক্রিকেটারদের সতর্ক থাকার পরামর্শ বিসিবির
অনলাইন ডেস্ক

ঈদের ছুটিতে ক্রিকেটারদের সতর্ক থাকার পরামর্শ বিসিবির

ফাইল ছবি: দেশ রূপান্তর

ঈদ সামনে রেখে শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি ক্যাম্পে আপাতত বিরতি। ছুটি শেষে ১৮ মে থেকে ফের অনুশীলন শুরু করবে ক্রিকেটাররা। ২৩ মে শুরু হবে সিরিজ। তার আগে চলমান এই ছুটিতে করোনার মহামারির দ্বিতীয় ঢেউ বিবেচনায় ক্রিকেটারদের নিরাপদ রাখার জন্য কিছু বিশেষ নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ক্রিকেটারদের পরিবারের সদস্য ছাড়া জনসাধারণের মধ্যে না গিয়ে এবং সাধারণ মানুষের সাথে দেখা না করার নির্দেশ দিয়েছে বিসিবি। বাড়িয়ে থাকতে এবং কঠোরভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমরা প্রত্যেক ক্রিকেটারকে ছুটির দিনে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছি। চলাচল সীমিত রাখা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য তাদের নির্দেশ দেওয়া হয়েছে।’

‘ঈদের ছুটির পর গুরুত্বপূর্ণ সিরিজ হওয়ায় ক্রিকেটারদের কঠোর পরামর্শ দেওয়া হয়েছে। আমাদের মেডিকেল বিভাগ জানিয়েছে, জনসাধারণের সমাবেশে যেন ক্রিকেটাররা না যায়। কোভিড-১৯ থেকে মুক্ত থাকতে যা যা করার প্রয়োজন তা করতে বলা হয়েছে।’

দেবাশীষ চৌধুরী জানান, যাদের প্রাথমিক দলে ডাকা হয়েছে তাদের দুইবার কোভিড-১৯ পরীক্ষা করতে হবে। এরপর সিরিজের জন্য জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন ক্রিকেটাররা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ১৬ মে ঢাকায় আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ২৩, ২৫ ও ২৮ মে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। দিবারাত্রির তিনটি ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ।