মেসি-রোনালদোকে হারিয়ে উপার্জনের শীর্ষে ম্যাকগ্রেগর|292679|Desh Rupantor
logo
আপডেট : ১৩ মে, ২০২১ ১৪:০৫
মেসি-রোনালদোকে হারিয়ে উপার্জনের শীর্ষে ম্যাকগ্রেগর
অনলাইন ডেস্ক

মেসি-রোনালদোকে হারিয়ে উপার্জনের শীর্ষে ম্যাকগ্রেগর

জনপ্রিয় ম্যাগাজিন ফোর্বসের বাৎসরিক তালিকায় অ্যাথলেটদের মধ্যে উপার্জনের নিরিখে শীর্ষস্থান দখল করেছেন কনর ম্যাকগ্রেগর। করোনাভাইরাস মহামারির মধ্যে গত ১২ মাসে এই ইউএফসি ফাইটার উপার্জন করেছেন ১৮০ মিলিয়ন মার্কিন ডলার বা ১২৮ মিলিয়ন পাউন্ড।

তার মধ্যে এই আইরিশ মিক্সড মার্শাল ফাইটার ১৫.৬ মিলিয়ন পাউন্ড উপার্জন করেছেন ডাস্টিন পোইরিয়েরের বিপক্ষে লড়াইয়ে। তার বাকি উপার্জন এসেছে নিজস্ব ব্রান্ডের হুইস্কি বিক্রি করে এবং ক্রমবর্ধমান হারে বেড়ে যাওয়া এনডোর্সমেন্ড পোর্টফোলিও থেকে।  

তালিকায় ম্যাকগ্রেগরের পরে আছেন বিশ্বের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। দুইয়ে থাকা বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ডের বাৎসরিক উপার্জন ১৩০ মিলিয়ন ডলার। তিনে আছেন তার চির প্রতিদ্বন্দ্বী রোনালদো। জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গারের উপার্জন ১২০ মিলিয়ন ডলার।

তালিকায় আছেন আরেক ফুটবলার নেইমার। ৯৫ মিলিয়ন ডলার উপার্জনে তালিকার ছয়ে আছেন পিএসজির এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ৯৬.৫ মিলিয়ন ডলার উপার্জন নিয়ে তার উপরে আছেন লস অ্যাঞ্জেলস লেকার্সের আমেরিকান বাস্কেটবল তারকা লেব্রন জেমস। চারে আমেরিকান ফুটবল লিগের (এনএফএল) ডালাস কাউবয়েস তারকা ডাক প্রেসকট।

টেনিস তারকা রজার ফেদারার আছেন সাতে। তার বাৎসরিক আয় ৯০ মিলিয়ন ডলার। একমাত্র ব্রিটিশ হিসেবে তালিকায় জায়গা পেয়েছেন ফর্মুলা ওয়ান বিশ্ব চ্যাম্পিয়ন লুইস হ্যামিল্টন। ৮২ মিলিয়ন ডলার উপার্জনে আটে আছেন তিনি। এনএফএলের সুপার বোল জয়ী কোয়ার্টারব্যাক টম ব্রাডি আছেন ৯ নম্বরে। টেম্পা বে বুকানির্সের এই তারকার আয় ৭৬ মিলিয়ন ডলার। ৭৫ মিলিয়ন ডলার উপার্জনে ১০ নম্বরে আছেন আমেরিকার বাস্কেটবল তারকা ব্রুকলিন নেটসের কেভিন ডুরান্ট।