ঈদের দিন বোনকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে বড় বোনের মৃত্যু|292774|Desh Rupantor
logo
আপডেট : ১৪ মে, ২০২১ ১৮:৪৮
ঈদের দিন বোনকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে বড় বোনের মৃত্যু
নেত্রকোনা প্রতিনিধি

ঈদের দিন বোনকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে বড় বোনের মৃত্যু

খালার বাড়িতে ঈদ উদযাপন করতে এসে ঈদের দিন ছোট বোনকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে বড় বোন জোনাকির (১১) মৃত্যু হয়েছে। ছোট বোন লামিয়াকে (৬) আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসক।

 শুক্রবার দুপুর ২টার দিকে নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় সদর ইউনিয়নে চিনাহালা গ্রামের এই হৃদয়বিদারক ঘটনা ঘটে। 

নিহত জোনাকি উপজেলার চাঁনপুর গ্রামের কাজল মিয়ার দুই মেয়ের মধ্যে বড়। কাজল মিয়া গাজীপুর জেলায় রাজেন্দ্রপুরে এক গার্মেন্টসে চাকরি করেন। ঈদের ছুটিতে পরিবার নিয়ে কন্যাদের খালার বাড়িতে ঈদ উদযাপন করতে এসেছিলেন।

নিহতের খালা দুলু বেগম জানান, ঈদের দিন দুপুরে আমার ছেলে আলামিন (৭) এবং দুই ভাগনি জোনাকি ও লামিয়া তারা বাড়ির পেছনে মরাকান্দা নদীতে গোসলে যায়। গোসল করার সময় লামিয়া পানিতে তলিয়ে যাওয়ার সময় তার বড় বোন জোনাকি উদ্ধার করতে পানিতে ডুব দেয়। তাদের ভাসতে দেরি দেখে আলামিন বাড়িতে এসে তার খালু শাহ আলমকে ঘুম থেকে তুলে বিষয়টি জানায়।

পরে বাড়ির সবাই এসে দুই বোনকে উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক জোনাকিকে মৃত ঘোষনা করেন। আর লামিয়ার পেট থেকে পানি বের করে প্রাথমিক চিকিৎসা শেষে ময়মনসিংহ হাসপাতালে রেফার্ড করেন।

কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক বিশ্ব প্রিয় মজুমদার জানান, দুই বোনের মধ্যে জোনাকিকে হাসপাতালে আনার আগে মারা গিয়েছে। আরেকজনের পেট থেকে পানি বের করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং লামিয়াকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।