সাংবাদিককে হুমকি, নোবেলের বিরুদ্ধে জিডি|293099|Desh Rupantor
logo
আপডেট : ১৭ মে, ২০২১ ১৯:১০
সাংবাদিককে হুমকি, নোবেলের বিরুদ্ধে জিডি
নিজস্ব প্রতিবেদক

সাংবাদিককে হুমকি, নোবেলের বিরুদ্ধে জিডি

সময় টিভির বিনোদন প্রতিবেদক আল কাছিরকে অপহরণের হুমকি দেওয়ায় বিতর্কিত গায়ক নোবেলের বিরুদ্ধে থানায় জিডি (সাধারণ ডায়েরি) করা হয়েছে। ১৭মে, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর কলাবাগান থানায় জিডি করা হয়। যার নাম্বার ৭০৩। বিষয়টি দেশ রূপান্তরকে নিশ্চিত করেছেন সাংবাদিক আল কাছির।

দেশ রূপান্তরকে আল কাছির বলেন, ‘নরমালি নিউজ করার প্রয়োজনেই আমি নোবেলকে ফোন দেই। আমার নাম ও প্রতিষ্ঠানের নাম শোনার পর থেকেই নোবেল অভদ্র আচরণ করতে থাকে। এরপর দ্বিতীয়বার তিনি আমাকে ফোন করে অকথ্য ভাষায় গালাগালি করেন। বিষয়টি আমি অফিসকে জানালে কর্তৃপক্ষ সাধারণ ডায়েরি করে।’

সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বাংলাদেশের জাতীয় সংগীত, দেশের স্বনামধন্য সংগীতশিল্পীদের নিয়ে বিভিন্ন সময় নিজের ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছে নোবেল। সম্প্রতি নগরবাউল জেমস, জনপ্রিয় সুরকার ইথুন বাবু এবং সংগীতশিল্পী তাপসকে নিয়েও কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়েছে। সবশেষ নোবেল তার ফেসবুকে নিজের মৃত্যু তারিখ ঘোষণা করে স্ট্যাটাস দেয়। পেশাগত দায়িত্ব হিসেবে সময় টিভির প্রতিবেদক আল কাছির বিষয়টি নিয়ে নোবেলের সঙ্গে কথা বলার প্রয়োজন মনে করেন। রোববার (১৬ মে) দিনগত রাত ১২ টা ৪৫ মিনিটে নোবেলের ব্যক্তিগত নাম্বারে ফোন করেন তিনি। পরিচয় পাওয়ার পর নোবেল অকথ্য ভাষায় গালাগালি করে ফোন কেটে দেন। তারপর ১২টা ৪৮ মিনিটে নোবেল নিজেই প্রতিবেদক কাছিরকে ফোন করে অপ্রকাশযোগ্য ভাষায় গালাগালি করেন এবং তাকে জেলে নেয়ার হুমকি দেন।

এদিকে সাংবাদিককে হুমকির ঘটনায় প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস), ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতি (ডিআইইউসাস), গণবিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)। আলাদা বিবৃতির মাধ্যমে নোবেলের শাস্তি দাবি করেছেন তারা।