চার ম্যাচ নিষিদ্ধ সাকিব|298015|Desh Rupantor
logo
আপডেট : ১২ জুন, ২০২১ ১৫:৫৮
চার ম্যাচ নিষিদ্ধ সাকিব
অনলাইন ডেস্ক

চার ম্যাচ নিষিদ্ধ সাকিব

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আম্পায়ারের সঙ্গে বাজে আচরণের শাস্তি পেলেন সাকিব আল হাসান। ৪ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে ৩৪ বছর বয়সী অলরাউন্ডারকে।

খবরটি গণমাধ্যমে নিশ্চিত করেছেন তার ক্লাব মোহামেডানের ক্রিকেট কমিটির চেয়ারম্যান।

শুক্রবার ডিপিএলে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনী বনাম মোহামেডানের ম্যাচে বিতর্কের জন্ম দেন সাকিব। ম্যাচের ষষ্ঠ ওভার করতে এসে শেষ বলে আবাহনীর ব্যাটসম্যান মুশফিকুর রহিমের বিপক্ষে এলবিডব্লিউর আবেদন জানান তিনি। কিন্তু আম্পায়ার ‘নট আউট’ বলার সঙ্গে সঙ্গে লাথি মেরে স্টাম্প ভেঙে ফেলেন সাকিব। এরপর মেজাজ হারিয়ে আম্পায়ারের সঙ্গে তর্ক করতে দেখা যায় তাকে। ম্যাচে অসদাচরণের জন্য এই শাস্তি পেলেন সাকিব।

পরের ওভারে বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। আম্পায়ার মাহফুজুর রহমান যখন মাঠকর্মীদের কাভার আনতে বলছিলেন, তখন সাকিব আম্পায়ারের দিকে এগিয়ে দিয়ে তিনটি স্টাম্পই উপড়ে ফেলে উইকেটে আছাড় মারেন। দুই দফা স্টাম্প ভাঙার অপরাধে এই শাস্তি পেলেন তিনি।

পরে ড্রেসিংরুমে ফেরার পথে আবাহনীর কোচ খালেদ মাহমুদের সঙ্গে কথা-কাটাকাটি হয় সাকিবের। মাঠ থেকে ফেরার সময় আবাহনীর ড্রেসিংরুমের দিকে হাত নাড়িয়ে কথা বলতেও দেখা যায় তাকে। এই সময় আবাহনীর ট্রেন্ট থেকে তেড়ে আসতে দেখা যায় সুজনকে। পরে দুই দলের ক্রিকেটাররা এসে দুজনকে দুই ড্রেসিংরুমে টেনে নিয়ে যান। 

মাঠে এমন বিতর্কিত ঘটনার জন্ম দেওয়ায় সাকিব যে নিষিদ্ধ হচ্ছেন, তা অনুমিতই ছিল। সেই শাস্তিই তিনি পেলেন শনিবার। তবে ঘটনার দিন সন্ধ্যায় ‘মানবিক ভুলের’ জন্য নিজের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট দিয়ে সমর্থক, অনুসারী, ম্যানেজমেন্ট, টুর্নামেন্ট আয়োজক কমিটির কাছে ক্ষমা চান সাকিব। 

লিগে এর আগেও বিতর্কের জন্ম দেন সাকিব। জৈব-সুরক্ষা বলয় ভেঙে তিনি অনুশীলন করায় তদন্তের মুখে পড়ে তার ক্লাব মোহামেডান।