সৈকত-সোহানের ব্যাটে ম্লান মিঠুন|299585|Desh Rupantor
logo
আপডেট : ২০ জুন, ২০২১ ২২:২৫
সৈকত-সোহানের ব্যাটে ম্লান মিঠুন
অনলাইন ডেস্ক

সৈকত-সোহানের ব্যাটে ম্লান মিঠুন

নুরুল হাসান সোহান।

দারুণ এক ফিফটিতে দলকে এনে দিয়েছিলেন চ্যালেঞ্জিং পুঁজি। কিন্তু ম্যাচ শেষে হাসতে পারেননি মোহাম্মদ মিঠুন। তার ৪২ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংসটি ম্লান হয়েছে সৈকত আলি ও নুরুল হাসান সোহানের ব্যাটে।

রবিবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টির সুপার লিগ পর্বে মিঠুনদের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব হেরেছে সৈকত-সোহানদের শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে।

১৬৫ রান তাড়া করতে নেমে ১১ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় তুলে নেয় শেখ জামাল। ওপেনার সৈকত ৩৬ বলে ৬০ ও নুরুল হাসান সোহান ১৭ বলে অপরাজিত ৪৪ রান করেন। ইমরুল কায়েসের ব্যাট থেকে আসে ৪০ বলে ৪৪ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুতই ফিরে যান মোহাম্মদ আশরাফুল (৪ বলে ৫)। ইনিংসের দ্বিতীয় ওভারেই শরিফুলের ইসলামের বলে বোল্ড হন তিনি। তবে একপ্রান্তে ঝড় তোলেন সৈকত। ৬ চার ও ৩ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। তাকে যোগ্য সঙ্গ দেন ইমরুল কায়েস। ৭১ বলে ১০০ রানের ‍জুটি গড়েন দুজন।

সৈকতকে ফিরিয়ে রুবেল সেই জুটি ভাঙেন। এরপর ইমরুলও ফেরেন দ্রুত। তবে অধিনায়ক সোহান বাকি কাজটা সারেন। ২ চার ও ৪ ছক্কায় ঝোড়ো ইনিংসটি খেলেন সোহান।

এর আগে মিঠুনের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৬৪ রান করে প্রাইম ব্যাংক। মিঠুনের ইনিংসে ছিল ৭টি চার ও ২ ছক্কা। এ ছাড়া রকিবুল হাসান ১৯ বলে অপরাজিত ৩৪, এনামুল হক বিজয় ২৮ বলে ২৭ ও রুবেল মিয়া ২৩ বলে ২১ রান করেন। ম্যাচসেরা হন শেখ জামালের সৈকত আলি।

সুপার লিগের অন্য ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৬০ রানে হারিয়েছে আবাহনী লিমিটেড। গাজী গ্রুপ ক্রিকেটার্স ও প্রাইম দোলেশ্বরের মধ্যকার সুপার লিগের অন্য ম্যাচটি বৃষ্টির কবলে পড়ে।

সকালে মিরপুরে টস হেরে ব্যাট করতে নামা গাজী গ্রুপ ১২ ওভারে ৪ উইকেটে ৭৩ রান করার পর বন্ধ হয়ে যায় খেলা। এখন রিজার্ভডেতে হবে ম্যাচটি।

বিকেএসপিতে রেলিগেশন পর্বে লিজেন্ডস অব রূপগঞ্জ ও পারটেক্স স্পোর্টিং ক্লাব মুখোমুখি হওয়ার কথা ছিল। বৃষ্টির কারণে বলই মাঠে গড়ায়নি সে ম্যাচে।