পদ্মাসেতুর পিলারে ধাক্কা: ফেরির মাস্টার পুলিশ হেফাজতে|305791|Desh Rupantor
logo
আপডেট : ২৪ জুলাই, ২০২১ ১৪:৩৬
পদ্মাসেতুর পিলারে ধাক্কা: ফেরির মাস্টার পুলিশ হেফাজতে
মাদারীপুর প্রতিনিধি

পদ্মাসেতুর পিলারে ধাক্কা: ফেরির মাস্টার পুলিশ হেফাজতে

পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা লাগার ঘটনায় রো রো ফেরি শাহ জালাল এর ইনচার্জ ইনল্যান্ড মাস্টার আব্দুর রহমানকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। শনিবার সকালে বাংলাবাজার ঘাট এলাকা থেকে তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়।

জানা গেছে, শুক্রবার (২৩ জুলাই) সকাল সোয়া ৯টার দিকে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সাথে রো রো ফেরি শাহ জালালের ধাক্কা লাগে। এ সময় ফেরিতে থাকা যাত্রীরা ছিটকে একে অপরের উপর পড়ে আহত হন। কমপক্ষে ২০ জন যাত্রী এ সময় মারাত্মক আহত হন।

এ ঘটনায় ফেরিটির ফিটনেস ছিল কি না, চালকের যথাযথ যোগ্যতা, শারীরিক সুস্থতা বা অবহেলা ছিল কি না এইসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে শিবচর থানায় শুক্রবার সন্ধ্যায় সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

শুক্রবার সন্ধ্যায় জিডির পর শনিবার সকালে চালককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেয়া হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, ‘থানায় জিডি হওয়ার পরে আমরা বিষয়টি নিয়ে তদন্ত করছি। আর এই তদন্তের স্বার্থেই আমরা রো রো ফেরি শাহ্ জালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর পুলিশ হেফাজতে রাখা হয়েছে। আমরা পদ্মাসেতুর ঘটনাস্থল পরিদর্শন করেছি। বর্তামানে চালক আমাদের হেফাজতে আছেন।

সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আবদুল কাদের সাধারণ ডায়েরিতে উল্লেখ করেন, পিলারের সঙ্গে এর আগেও ফেরির সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে আগে লিখিত ও মৌখিকভাবে সচেতনতার সঙ্গে ফেরি চলাচলের জন্য বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষকে জানানো হয়।

এরপরও এমন ঘটনা ঘটল। গতকালের ঘটনায় বড় ধরনের প্রাণহানি হতে পারত। তাই তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য শিবচর থানায় আবেদন করা হয়েছে।