সরকারের অবহেলা-অনিয়মে করোনা দুঃসহ আকার ধারণ করেছে: শওকত মাহমুদ|306466|Desh Rupantor
logo
আপডেট : ২৭ জুলাই, ২০২১ ২৩:২৮
সরকারের অবহেলা-অনিয়মে করোনা দুঃসহ আকার ধারণ করেছে: শওকত মাহমুদ
নিজস্ব প্রতিবেদক

সরকারের অবহেলা-অনিয়মে করোনা দুঃসহ আকার ধারণ করেছে: শওকত মাহমুদ

করোনা মোকাবিলায় মানুষের চিকিৎসা সুবিধা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ।

তিনি বলেন, সরকারের অবহেলা ও অনিয়ম-দুর্নীতির কারণে দেশব্যাপী করোনা মহামারি আজ দুঃসহ আকার ধারণ করেছে। শহর থেকে এই ভাইরাস গ্রাম পর্যন্ত ছড়িয়ে গেছে। চারদিকে শুধু মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এই সংকট থেকে উত্তরণে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি হাসপাতালে মানুষের চিকিৎসাসহ গ্রামাঞ্চলেও টিকা প্রদান নিশ্চিত করতে হবে। যে কোনো মূল্যে সর্বাত্মক উদ্যোগ নিয়ে এই মহামারি নিয়ন্ত্রণে আনতেই হবে। অন্যথায় মানুষ বাঁচানো যাবে না।  

মঙ্গলবার বিকেলে ‘করোনা মহামারি মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি’ সংক্রান্ত এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটি (বিসিআরএস) আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মো. জাকির হোসেন। আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক এস এম তাজুল ইসলামের সঞ্চালনায় বিসিআরএস এর পরিচালক প্রদীপ কুমার পাল, ফারজানা ইসলাম, এনজিও ব্যক্তিত্ব মাসুদা হোসেন, লেখিকা আমিনা ইসলাম, বিসিআরএস কর্মকর্তা সিফাত আহমেদ সাবাব প্রমুখ বক্তব্য রাখেন।