শফিউল বারী বাবুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ|306600|Desh Rupantor
logo
আপডেট : ২৮ জুলাই, ২০২১ ১০:৫০
শফিউল বারী বাবুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ
নিজস্ব প্রতিবেদক

শফিউল বারী বাবুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ

শফিউল বারী বাবু

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি শফিউল বারী বাবুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ বুধবার। গত বছরের এদিনে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শফিউল বারী বাবু ক্যানসার আক্রান্ত ছিলেন। এ ছাড়া মৃত্যুর আগে তিনি ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন।

বাবুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে এরই মধ্যে স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রীয়ভাবে নানা কর্মসূচি ঘোষণা করা হলেও করোনা পরিস্থিতিতে সরকারের কঠোর বিধিনিষেধে তা পালন করতে নেতা-কর্মীদের নিরুৎসাহিত করেছে স্বেচ্ছাসেবক দল।

সংগঠনটির সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল বলেন, “শফিউল বারী বাবুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বুধবার বিকেল ৪টায় ভার্চ্যুয়াল স্মরণসভা অনুষ্ঠিত হবে। বিধিনিষেধের কারণে বুধবার কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে আমরা লক্ষ্মীপুরে প্রয়াত শফিউল বারী বাবুর কবর জিয়ারতে যেতে পারছি না। তবে বিধিনিষেধ শেষে পরিস্থিতি বিবেচনায় আমাদের সেখানে কবর জিয়ারতে যাওয়ার পরিকল্পনা রয়েছে। প্রয়াত বাবুর কবরের পাশের মসজিদে তার রুহের মাগফিরাত কামনায় সপ্তাহব্যাপী কোরআন খতম চলছে।”

সংগঠনটির সাধারণ সম্পাদক জানান, মৃত্যুবার্ষিকী উপলক্ষে এরই মধ্যে পোস্টার প্রকাশ করা হয়েছে। আর স্মরণিকা প্রকাশের কাজ শেষ পর্যায়ে রয়েছে। শফিউল বারী বাবুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের কর্মসূচিও রয়েছে। তবে বর্তমান করোনা পরিস্থিতিতে সেটা করা সম্ভব হচ্ছে না। তাই দোয়া মাহফিলের এই কর্মসূচি ভার্চ্যুয়ালি করার কথা ভাবা হচ্ছে।

জানা গেছে, স্থানীয় নেতা-কর্মী ও পরিবারের পক্ষ থেকে বুধবার লক্ষ্মীপুরের রামগতিতে প্রয়াত বাবুর কবর জিয়ারত ও বিশেষ মোনাজাত করা হবে।