১৬৯ কোটি টাকা পেয়েও স্কারলেটের মামলা |306991|Desh Rupantor
logo
আপডেট : ৩০ জুলাই, ২০২১ ১০:৩০
১৬৯ কোটি টাকা পেয়েও স্কারলেটের মামলা
অনলাইন ডেস্ক

১৬৯ কোটি টাকা পেয়েও স্কারলেটের মামলা

ব্ল্যাক উইডো চরিত্রে স্কারলেট জোহানসন

ওয়াল্ট ডিজনির বিরুদ্ধে মামলা করেছেন স্কারলেট জোহানসন। অভিযোগে বৃহস্পতিবার এ অভিনেত্রী জানান, স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিজনি প্লাসে ‘ব্ল্যাক উইডো’ মুক্তি দিয়ে চুক্তি ভঙ্গ করা হয়েছে।

মহামারির দোহাই দিয়ে বড়পর্দার পাশাপাশি ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পায় মার্ভেল কমিস নির্ভর সুপারহিরো সিনেমাটি। স্কারলেটের মতে, নিজেদের নতুন সার্ভিসকে ব্যাপক পরিচিতি দিতে বক্স অফিসের সম্ভাবনাকে জলাঞ্জলি দিয়েছে ডিজনি।

তবে ডিজনির পক্ষ থেকে বলা হয়, করোনার বৈশ্বিক প্রভাবকালে এই মামলা বেদনাদায়ক এবং এর কোনো ভিত্তি নেই। অভিনেত্রীর সঙ্গে চুক্তি সম্পর্কে পুরোপুরি অবগত তারা। ডিজনি প্লাসে মুক্তির মাধ্যমে ‘ব্ল্যাক উইডো’ বাড়তি আয় করেছে। আর স্কারলেটকে চুক্তি অনুসারে ২ কোটি ডলার তথা ১৬৯ কোটি টাকার বেশি বুঝিয়ে দেওয়া হয়েছে।

কভিড-১৯ পরিস্থিতিতে এক বছরের বেশি সময় ‘ব্ল্যাক উইডো’র মুক্তি আটকে ছিল। সপ্তাহ কয়েক আগে মুক্তি পেয়ে বক্স অফিস সাফল্যের পাশাপাশি ডিজনি প্লাসে ওপেনিং উইকএন্ডে প্রিমিয়াম অ্যাকসেসের মাধ্যমে আয় করে বাড়তি ৬ কোটি ডলার।

লস অ্যাঞ্জেলস আদালত দায়ের করা মামলায় বলা হয়, চুক্তিতে বলা ছিল ছবিটি সারাবিশ্বের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। কিন্তু ডিজনি নিজের স্বার্থে তা লঙ্ঘন করেছে। কয়েক মাস অপেক্ষা না করে করোনায় ক্ষতিগ্রস্ত সিনেমা হল ব্যবসাকে আরও দুর্বল করে দেওয়া হয়েছে। অনেক ক্ষেত্রে দর্শকরা একই সিনেমা বারবার দেখে, ডিজনির নীতির কারণে তাও হয়নি।

শুধু ডিজনি প্লাসেরই লাভ হয়নি, একই কারণে মার্ভেলও লাভবান। নইলে চুক্তি অনুসারে বক্স অফিস আয় থেকে স্কারলেট জোহানসনকে লভ্যাংশ দিতে হতো। এমনকি স্টিুমিং সার্ভিসে ছবিটি চালানোর ব্যাপারে তারা নায়িকার সঙ্গে কথা বলেনি।

শিগগিরই প্রেক্ষাগৃহ ও ডিজনি প্লাসে মুক্তি পেতে যাচ্ছে ডোয়াইন জনসন ও এমিলি ব্লান্টের মতো তারকা অভিনীত ‘জঙ্গল ক্রুজ’। তার আগেই বোমা ফাটালেন ‘ব্ল্যাক উইডো’ অভিনেত্রী।

৯ জুলাই মুক্তি পেয়ে ২০ কোটি ডলারের ‘ব্ল্যাক উইডো’ আয় করেছে প্রায় ৩২ কোটি ডলার। তবে চীনসহ বড় কিছু বাজারে এখনো মুক্তি পায়নি।