করোনা: খুলনার তিন হাসপাতালে আরও ৮ মৃত্যু|306995|Desh Rupantor
logo
আপডেট : ৩০ জুলাই, ২০২১ ১১:২৭
করোনা: খুলনার তিন হাসপাতালে আরও ৮ মৃত্যু
নিজস্ব প্রতিবেদক, খুলনা

করোনা: খুলনার তিন হাসপাতালে আরও ৮ মৃত্যু

খুলনার তিনটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও আটজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে তিনজন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে দুজন ও গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, ২০০ শয্যা করোনা হাসপাতালে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে।

তারা হলেন- খুলনার কয়রার আফসার গাজী (৬০), তেরখাদার মরিয়ম (৭৪) ও চুয়াডাঙ্গা সদরের গিয়াস উদ্দিন (৯০)।

এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২৯ জন। এর মধ্যে রেড জোনে ৫১ জন, ইয়েলো জোনে ৪৫ জন, আইসিইউতে ২০ জন এবং এইচডিইউতে ১৩ জন রয়েছেন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে দুজনের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন- নগরীর শামসুর রহমান রোডের মনোয়ারা বেগম (৬৭) ও বাগেরহাটের মোড়লগঞ্জের দেলোয়ার হোসেন (৭০)।

হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪১ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘণ্টায় চারজন রোগী ভর্তি হন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনজন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন- নগরীর বয়রা রায়েরমহল এলাকার শেখ আব্দুর সবুর (৭৫), ঝিনাইদহ কালিগঞ্জের লুৎফর রহমান (৯০) ও ঝিনাইদহ সদরের মো. আনসার উদ্দিন (৮০)।

এই হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৮ জন। ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৩ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন। আইসিইউতে চারজন ও এইচডিইউতে তিনজন রয়েছেন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে কোনো রোগীর মৃত্যু হয়নি।

এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৯ জন। এর মধ্যে ১৮ জন পুরুষ ও ২১ জন নারী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন সাতজন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আটজন।

খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি। হাসপাতালের ৯০ শয্যার করোনা ইউনিটে ৫৭ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন চারজন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন এবং এইচডিইউতে দুজন।