দিনাজপুরে ওয়াইসিডিএর বৃক্ষ রোপণ কর্মসূচি পালিত|307020|Desh Rupantor
logo
আপডেট : ৩০ জুলাই, ২০২১ ১৭:৩৪
দিনাজপুরে ওয়াইসিডিএর বৃক্ষ রোপণ কর্মসূচি পালিত
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ওয়াইসিডিএর বৃক্ষ রোপণ কর্মসূচি পালিত

দিনাজপুরে ইয়ুথ কমিউনিটি ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের (ওয়াইসিডিএ) আয়োজনে বৃক্ষ রোপণ কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় দিনাজপুর সদর উপজেলার গর্ভেশ্বরী শ্মশান এবং রাজবাটী কবরস্থান প্রাঙ্গণে এই কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে ফলজ, বনজ ও ঔষধি জাতের ২ শতাধিক গাছ রোপণ ও এলাকাবাসীর মাঝে গাছের চারা বিলি করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের কার্যকরী সদস্য কালের কণ্ঠের প্রতিনিধি এমদাদুল হক মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার আনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন বন বিভাগের সদর উপজেলার রেঞ্জার সাদেকুর রহমান, কোতোয়ালি থানার ওসি মোজাফ্ফর হোসেন।

সংগঠনের সাধারণ সম্পাদক সৌরভ অধিকারীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি লতিফুর রহমান, সহসভাপতি দেশ রূপান্তরের প্রতিনিধি কুরবান আলী, সাংগঠনিক সম্পাদক চ্যানেল ২৪ এর প্রতিনিধি বিপুল সরকার সানি, উপদেষ্টা প্রথম আলো প্রতিনিধি রাজিউল ইসলাম, কোষাধ্যক্ষ ওয়াশিম আলী ও মহিলা সম্পাদিকা রীনা রায় প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, গাছ আমাদের জন্য অনেক কিছু করে। অথচ আমরা গাছ কেটে ফেলাই বেশি, রোপণ করি কম। তাই আমাদেরকে বেশি বেশি করে গাছ রোপণ করতে হবে। তাহলে আমাদের পরবর্তী প্রজন্ম সেই গাছের সুফল পাবে। তাই আমি সকলকে গাছ রোপণে আহ্বান জানাই।

অনুষ্ঠানের সভাপতি এমদাদুল হক মিলন বলেন, আমাদের এই অ্যাসোসিয়েশনের লক্ষ্য এবং উদ্দেশ্য সমাজের অগ্রগতি নিশ্চিত করণ। আমরা চাই সমাজের প্রতিটি মানুষের মঙ্গল হোক। আমাদের এই ক্ষুদ্র প্রয়াস তারই একটি অংশ। যার সুফল পাবে সমাজের প্রতিটি মানুষ। আমাদের চলার পথে আপনাদের সহযোগিতা এবং দোয়াই আমাদের কামনা।