প্রয়োজনে ওপেনিংয়ে দেখা যেতে পারে সাকিব-মিঠুনকে|307395|Desh Rupantor
logo
আপডেট : ১ আগস্ট, ২০২১ ১৪:৪৫
প্রয়োজনে ওপেনিংয়ে দেখা যেতে পারে সাকিব-মিঠুনকে
অনলাইন ডেস্ক

প্রয়োজনে ওপেনিংয়ে দেখা যেতে পারে সাকিব-মিঠুনকে

সাকিব-মিঠুন

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টি সিরিজে নেই বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। ইনিংস ওপেন করবেন নাঈম শেখ ও সৌম্য সরকার।

তবে তাদের চোট বা রান খরায় বিকল্প হিসেবে সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুনকে দিয়ে ইনিংস উদ্বোধন করার পরিকল্পনা করেছেন কোচ রাসেল ডমিঙ্গো।

রবিবার এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন তিনি। ডমিঙ্গো বলেন, ‘বিষয়টি নিয়ে আমরা দীর্ঘ আলোচনা করেছি। আমাদের দলে সাকিব আছে। তাকে দিয়ে আমরা ইনিংস ওপেন করাতে পারি। মিঠুনও দলে ফিরেছে। যদিও সে মিডল অর্ডারে ব্যাট করে। তবে এই ফরম্যাটে তাকে দিয়েও ইনিংস উদ্বোধন করাতে পারি আমরা। যদি কোনো ওপেনার চোটে পড়ে বা অন্য কোনো সমস্যা হয় তবে এই দুজন আমাদের ভাবনায় আছে। আমি মনে করি, আমাদের পর্যাপ্ত খেলোয়াড় আছে।’   

দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে সাকিবকে কখনো ওপেনিংয়ে দেখা যায়নি। সাম্প্রতিক সময়ে তিনে ব্যাট করে থাকেন বিশ্বের সেরা এই অলরাউন্ডার। ক্যারিয়ারের শুরুতে অবশ্য তাকে দেখা গিয়েছিল লোয়ার-অর্ডার ব্যাটসম্যান হিসেবে।   

অন্যদিকে ক্যারিয়ারের শুরুতে নিয়মিতভাবে ওপেনিংয়ে দেখা গেছে মিঠুনকে। জাতীয় দলেও এই পজিশনে খেলেছেন। তবে সাফল্য ধরা না দেওয়ায় মিডল-অর্ডারে নেমে আসেন।

অজিদের বিপক্ষে টাইগারদের পাঁচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৩ আগস্ট থেকে, মিরপুরে।