কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে বাংলাদেশ-অস্ট্রেলিয়া|307419|Desh Rupantor
logo
আপডেট : ১ আগস্ট, ২০২১ ১৯:১০
কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে বাংলাদেশ-অস্ট্রেলিয়া
নিজস্ব প্রতিবেদক

কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে বাংলাদেশ-অস্ট্রেলিয়া

ছবি: নাজমুল হক বাপ্পি

দুদিন পরই শুরু হচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। তার আগে রবিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ঘাম ঝরাল দুই দলের খেলোয়াড়রা।

জিম্বাবুয়ে সিরিজ শেষ করে বৃহস্পতিবার ঢাকায় ফিরেই টিম হোটেলে তিন দিনের কোয়ারেন্টাইনে ছিল বাংলাদেশ দল। একই দিন অস্ট্রেলিয়া দলও ঢাকায় পা রাখে এবং কোয়ারেন্টাইনে চলে যায়। সেই পর্ব শেষ হতেই শুরু হলো দুই দলের মাঠের প্রস্তুতি।

সকালে বাংলাদেশ ও বিকেলে অস্ট্রেলিয়া দল অনুশীলন করে। সকাল ১০টা থেকে শুরু হয় বাংলাদেশ দলের অনুশীলন। প্রথমে মিরপুর স্টেডিয়াম সংলগ্ন ইনডোর ও পরে মূল মাঠে হয় রাসেল ডমিঙ্গোর শিষ্যদের প্রস্তুতি।

অস্ট্রেলিয়া দলের অনুশীলন ছিল বিকেল ৪টায় থেকে। মিরপুরের একাডেমি মাঠ এবং মূল মাঠে অনুশীলন করে অজিরা।

দুই দলের অনুশীলনই হয়েছে কঠোর কোভিড প্রোটোকলের মধ্যে। অনুশীলন শুরুর আগে উভয় দলের খেলোয়াড়দেরই দুই দফায় কোভিড পরীক্ষায় নেগেটিভ হতে হয়েছে। অস্ট্রেলিয়ার চাহিদা অনুযায়ী খেলোয়াড় ও কোচিং স্টাফের সদস্য ছাড়া আর কেউ ট্রেনিং গ্রাউন্ডে উপস্থিত থাকতে পারেননি। এমনকি মাঠ কর্মীরাও।

দুই দলই আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে চোখ রেখে এই সিরিজে অংশ নিচ্ছে। বাংলাদেশ সদ্যই জিম্বাবুয়ের মাটিতে তিন ফরম্যাটেই সিরিজ জিতেছে। একমাত্র টেস্টে জয়ের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জয় তুলে নেয় টাইগাররা। পরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জয় পায় ২-১ ব্যবধানে।

এদিকে অস্ট্রেলিয়া দল বাংলাদেশ এসেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে। ক্যারিবীয় সফরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হারলেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয় পায় তারা।

মঙ্গলবার মিরপুরে দুই দলের প্রথম ম্যাচ মাঠে গড়াবে। একই ভেন্যুতে পরের ম্যাচগুলো হবে ৪, ৬, ৭ এবং ৯ আগস্ট। সবগুলো ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।