অস্ট্রেলিয়ার আচরণে হতাশ ডমিঙ্গো|307430|Desh Rupantor
logo
আপডেট : ১ আগস্ট, ২০২১ ২১:৩৭
অস্ট্রেলিয়ার আচরণে হতাশ ডমিঙ্গো
অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার আচরণে হতাশ ডমিঙ্গো

রাসেল ডমিঙ্গো। ছবি: দেশ রূপান্তর

নিউ নরমাল সময়ে ঘরের মাঠে তৃতীয় আন্তর্জাতিক সিরিজ খেলতে প্রস্তুত বাংলাদেশ ক্রিকেট দল। মঙ্গলবার থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। তবে বেশ কিছু তারকা ক্রিকেটার ছাড়াই বিশ্বের অন্যতম শক্তিধরদের বিপক্ষে মাঠে নামতে হবে টাইগারদের।

যাদের পাওয়া যাচ্ছে না তাদের একজন মুশফিকুর রহিম। এই উইকেটরক্ষক ব্যাটর খেলতে পারছেন না কোভিড প্রটোকল বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) অনড় অবস্থানের কারণে। যা নিয়ে বেশ হতাশ বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো।

রবিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, ‘আমি আসলে মুশফিকের ব্যাপারে অস্ট্রেলিয়ার বেঁধে দেওয়া কঠিন নিয়মের ব্যাপারটিই বুঝতে পারছি না। এ ব্যাপারে তাদের অবস্থান নিয়েও বেশ হতাশ আমি।’

অস্ট্রেলিয়ার বেঁধে দেওয়া সময়ে কোয়ারেন্টাইনে প্রবেশ করতে না পারায় মুশফিক খেলতে পারছেন না এই সিরিজে। মা-বাবার অসুস্থতার কারণে সবশেষ জিম্বাবুয়ে সফরে তিনি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে পারেননি। শুধু মাত্র টেস্ট সিরিজ খেলেই ফিরে আসেন।

জিম্বাবুয়ে থেকে ১৪ জুলাই দেশে ফিরেছিলেন মুশফিক। অস্ট্রেলিয়া সিরিজে খেলতে হলে তাকে কোয়ারেন্টাইনে ঢুকতে হতো ২০ জুলাই। কিন্তু পারিবারিক কারণেই মুশফিক ওই সময়ে ঢুকতে পারেননি। পরে বিসিবি মুশফিকের ব্যাপারে সিএ’র সঙ্গে আলোচনা করেও তাদের মন গলাতে পারেনি।

তবে মুশফিকের অনুপস্থিতি তরুণদের জন্য সুযোগ বলেও মনে করছেন ডমিঙ্গো, ‘তরুণদের সামর্থ্য আছে এ পর্যায়ে খেলার। আমার মনে হয়, এটা তাদের জন্য একটা সুযোগও। মুশফিকের না থাকাটা আমাদের বড় ক্ষতি, তবে আমাদের বড় স্কোয়াড থেকে ওর জায়গায় খেলার মতো মানসম্পন্ন খেলোয়াড় আছে।’