করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেন শুটার টুম্পা|307458|Desh Rupantor
logo
আপডেট : ২ আগস্ট, ২০২১ ০০:০১
করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেন শুটার টুম্পা
নিজস্ব প্রতিবেদক

করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেন শুটার টুম্পা

জাকিয়া সুলতানা টুম্পা। ছবি: ফেইসবুক

করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন জাতীয় শুটার জাকিয়া সুলতানা টুম্পা। প্রায় ১০ দিন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। রবিবার করোনা নেগেটিভ ফল আসার পর হাসপাতাল থেকে ঢাকার বাসায় ফেরেন দেশের শীর্ষ এই শুটার।

গত ১৪ জুলাই করোনা পজিটিভ রিপোর্ট পান টুম্পা। ওই সময় লালমনিরহাটে গ্রামের বাড়িতে ছিলেন তিনি। তার সঙ্গে আক্রান্ত হন বাবা তসলিম উদ্দিনও। দুজনের অবস্থারই অবনতি হলে ঢাকায় নিয়ে আসা হয় তাদের। একই হাসপাতালে ভর্তি ছিলেন টুম্পা ও তার বাবা।

গত সপ্তাহে টুম্পার বাবা করোনামুক্ত হয়ে বাড়ি ফেরেন। কিন্তু সময়ের সাথে সাথে টুম্পার অবস্থা এতটাই অবনতি হয় যে, আইসিইউতে নিতে হয়েছিল তাকে। চিকিৎসকেরা জানিয়েছিলেন তার ফুসফুসের ৭০ শতাংশ আক্রান্ত।

সেখান থেকে করোনামুক্ত হয়ে ফিরে সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করলেন টুম্পা। দেশ রূপান্তরকে তিনি বলেন, ‘আল্লাহর কাছে শুকরিয়া যে এই দফায় জীবন ফিরে পেলাম। সবাইকে আল্লাহ হেফাজত করুন।’ করোনা থেকে বাঁচতে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

বিকেএসপিতে বেড়ে ওঠা ‍টুম্পা ২০০৯ সাল থেকে সিনিয়র জাতীয় শুটিং প্রতিযোগিতায় অংশ নিয়ে আসছেন। ২০১৭ সালের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের চ্যাম্পিয়ন তিনি।

দেশের হয়ে একাধিক আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়েছেন টুম্পা। ২০১৬ ও ২০১৯ এসএ গেমসে অংশ নেন। দুই আসরেই দেশকে পদক উপহার দেন তিনি। ২০১৮ সালে গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসে অল্পের জন্য পদক হাতছাড়া হয় তার। প্রথমবার খেলতে গিয়েই ওই আসরে চতুর্থ হয়েছিলেন তিনি।