গ্রেপ্তার দুই জঙ্গি ৫ দিন করে রিমান্ডে|307723|Desh Rupantor
logo
আপডেট : ৩ আগস্ট, ২০২১ ০০:০০
পুলিশ বক্সে হামলা
গ্রেপ্তার দুই জঙ্গি ৫ দিন করে রিমান্ডে
নিজস্ব ও আদালত প্রতিবেদক

গ্রেপ্তার দুই জঙ্গি ৫ দিন করে রিমান্ডে

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড ট্রাফিক পুলিশ বক্সে হামলার অভিযোগে গ্রেপ্তার নব্য জেএমবি দুই সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল সোমবার ঢাকার মহানগর হাকিম আশেক ইমাম এ আদেশ দেন।

এর আগে গত রবিবার গভীর রাতে যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে শফিকুর রহমান হৃদয় ওরফে বাইতুল্লাহ মেহসুদ ওরফে ক্যাপ্টেন খাত্তাব ও মো. খালিদ হাসান ভূঁইয়া ওরফে আফনানকে গ্রেপ্তার করা হয়।

গত ১৭ মে ওই ট্রাফিক বক্সে বোমা হামলা মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপপরিদর্শক বনি আমিন গতকাল দুই আসামিকে আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালত পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করে।

গতকাল দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সিটিটিসিপ্রধান মো. আসাদুজ্জামান বলেন, অনলাইনে বোমা তৈরির প্রশিক্ষণ দিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষার্থী নব্য জেএমবির বোমা তৈরির অন্যতম কারিগর জাহিদ হাসান ওরফে বোমা জাহিদ ওরফে রাজু ওরফে ফোরকান ভাই। তার ওই দুই সহযোগীকেই গ্রেপ্তার করেছে সিটিটিসি। অনলাইনে জাহিদের কাছ থেকে তারা বোমা বানানো শিখত।