আইসিইউ থেকে কেবিনে যাচ্ছেন পেলে|315513|Desh Rupantor
logo
আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৩৯
আইসিইউ থেকে কেবিনে যাচ্ছেন পেলে
অনলাইন ডেস্ক

আইসিইউ থেকে কেবিনে যাচ্ছেন পেলে

পেলে।

অস্ত্রোপচারের মাধ্যমে কোলনের টিউমার অপসারণ করা হয়েছে ব্রাজিল কিংবদন্তি পেলের। এরপর এখন অনেকটাই ভালো আছেন তিনি। এক দুই দিনের মধ্যে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হবে তাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে করা পোস্টে এমনটাই জানিয়েছেন পেলের মেয়ে।

সাও পাওলোর একটি হাসপাতালে চিকিৎসা চলছে ৮০ বছর বয়সী পেলের। তার মেয়ে কাইল নাসিমেন্টো ইনস্টাগ্রামে লিখেছেন, ‘অস্ত্রোপচারের পর বাবা এখন আগের থেকে ভালো আছেন। শরীরে কোনো যন্ত্রণা নেই। চমৎকার মুডেও আছেন। ঠিকঠাক খাওয়াদাওয়াও করছেন। তাকে খুব দ্রুত জেনারেল রুমে শিফট করা হবে।’

বছর খানিক ধরে হাটতে সমস্যা হচ্ছিল পেলের। কেন এমন হচ্ছে, তার জন্য নানা পরীক্ষা করা হয়। তাতে দেখা যায়, কোলনে টিউমার হয়েছে তার। ডাক্তার পরামর্শ দিয়েছিলেন দ্রুত অস্ত্রোপচারের। তবে পেলের বয়স নিয়ে খানিকটা আশঙ্কা ছিলই।

নাসিমেন্টো বলেছেন, ‘বাবা বরাবরের মতো শারীরিক ও মানসিক ভাবে শক্তিশালী। সেই সঙ্গে অবশ্য হাসপাতালের পক্ষে তার চমৎকার যত্ন নেওয়া হয়েছে। যাতে আরো তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠছেন বাবা।’

গত বছরের ফেব্রুয়ারিতে পেলের ছেলে, সান্তোসের সাবেক গোলরক্ষক এদিনহো জানিয়েছিলেন, তার বাবা কারো সহায়তা ছাড়া হাটতে পারছেন না।

বেশ কয়েক বছর ধরেই আসলে শরীরের ওপর বেশ ধকল যাচ্ছে পেলের। মাত্র ৬ মাসের মধ্যে দুই বার হাসপাতালে ভর্তি হওয়ার পর ২০১৫ সালে তার প্রোস্টেটে অস্ত্রোপচার হয়েছিল। ২০১৯ সালে ইউরিনারি ইনফেকশনের জন্য হাসপাতালে ভর্তি হতে হয় তাকে।

পেলে ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। সেই সঙ্গে তিনি মাত্র চার ফুটবলারের একজন, যার আলাদা চারটি বিশ্বকাপে গোল করার রেকর্ড রয়েছে।

সম্প্রতি পেলের রেকর্ড ভেঙে দক্ষিণ আমেরিকা অঞ্চলের সর্বোচ্চ গোলদাতা হওয়ার কীর্তি গড়েছেন লিওনেল মেসি।