স্কুলের শতবর্ষী গাছ কেটে নিলেন আ.লীগ নেতা!|315557|Desh Rupantor
logo
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০
স্কুলের শতবর্ষী গাছ কেটে নিলেন আ.লীগ নেতা!
গাজীপুর প্রতিনিধি

স্কুলের শতবর্ষী গাছ কেটে নিলেন আ.লীগ নেতা!

গাজীপুরের কালীগঞ্জে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে একটি হাই স্কুল ও প্রাইমারি স্কুলের শতবর্ষী দুটি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে স্থানীয়দের পক্ষ থেকে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযোগকারীদের একজন মোফাজ্জল হোসেন পটু বলেন, বোয়ালী উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষী দুটি জামগাছ কেটে নিয়েছেন আওয়ামী লীগ নেতা ও বোয়ালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্যদের সভাপতি আবদুল গণি ভূঁইয়া। বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত ছাড়াই সভাপতি একক ক্ষমতায় নামমাত্র দামে গাছ দুটি বিক্রি করেছেন। এ বিষয়ে বিদ্যালয়ের জমিদাতাসহ চার-পাঁচজন মিলে ইউএনওর কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

বোয়ালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা বেগম বলেন, গত ৮ সেপ্টেম্বর দপ্তরি স্কুলে গিয়ে দেখেন বিদ্যালয় ভবনের সামনে শবতর্ষী দুটি জামগাছ করাত ও কুঠার দিয়ে কাটা হচ্ছে। বিষয়টি তাৎক্ষণিকভাবে বিদ্যালয় পরিচালনা পর্ষষের সভাপতি আবদুল গণিকে ফোনে জানালে তিনি গাছ কাটার বিষয়টি জানেন বলে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক বলেন, গাছ কাটার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। নিয়মানুযায়ী বিদ্যালয় পরিচালনা পর্ষদের রেজল্যুশন করে উপজেলা পর্যায়ের কমিটিকে অবগত করে, উপজেলা কমিটির সভা ডেকে অনুমোদনের সিদ্ধান্ত নিয়ে নিলাম বিজ্ঞপ্তির মাধ্যমে গাছ বিক্রি করা হয়। কিন্তু বিদ্যালয়ের সভাপতি এর কোনোটিই করেননি।

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা বোয়ালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আবদুল গণি ভূঁইয়া বলেন, ‘আমি বিদ্যালয়ের সভাপতি। আমি কার কাছে থেকে অনুমতি নেব? বিদ্যালয়ের জন্য নতুন ভবন নির্মাণের বরাদ্দ হয়েছে, তাই কেটে ফেলেছি।’ তিনি দাবি করেন, ইউএনও সাহেবও বিষয়টি জানেন।