বিশেষায়িত তিন ব্যাংকে যোগ দিয়েছেন নতুন এমডি|315566|Desh Rupantor
logo
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০
বিশেষায়িত তিন ব্যাংকে যোগ দিয়েছেন নতুন এমডি
নিজস্ব প্রতিবেদক

বিশেষায়িত তিন ব্যাংকে যোগ দিয়েছেন নতুন এমডি

বিশেষায়িত তিন ব্যাংকে যোগ দিয়েছেন সম্প্রতি পদোন্নতি পাওয়া নতুন তিন ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। এর মধ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের এমডি হিসেবে যোগ দিয়েছেন বেগম শিরীন আখতার। ব্যাংকটিতে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে এক মাসের বেশি সময় ধরে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

গত সোমবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে বেগম শিরীন আখতারকে কৃষি ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

একই প্রজ্ঞাপনে সোনালী ব্যাংকের ডিএমডি মো. আবদুল মান্নানকে পদোন্নতি দিয়ে কর্মসংস্থান ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়। এছাড়া পল্লী সঞ্চয় ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয় খন্দকার আতাউর রহমানকে। তিনি রূপালী ব্যাংকের ডিএমডি হিসেবে কর্মরত ছিলেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিদ্যমান জাতীয় বেতনকাঠামো অনুযায়ী তারা মাসে ৭৮ হাজার টাকা নির্ধারিত বেতন পাবেন। মন্ত্রণালয় থেকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত এই তিনজন সংশ্লিষ্ট ব্যাংকে এমডি হিসেবে দায়িত্ব পালন করবেন। গতকাল মঙ্গলবার এ তিন এমডি নতুন পদে কাজে যোগদান করেন বলে ব্যাংকগুলোর পক্ষ থেকে জানানো হয়।

বিশেষায়িত এ তিন ব্যাংকের মধ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক তফসিলি ব্যাংক হিসেবে কাজ করছে। অন্য দুটি ব্যাংক (কর্মসংস্থান ও পল্লী সঞ্চয় ব্যাংক) অ-তফসিলি ব্যাংক হিসেবে কাজ করছে। এর মধ্যে পল্লী সঞ্চয় ব্যাংক সরকারের ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প পরবর্তীকালে ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের অধীনে গঠিত হয়।