ভালো আইপিএলের প্রত্যাশা কোহলির|315598|Desh Rupantor
logo
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০
ভালো আইপিএলের প্রত্যাশা কোহলির

ভালো আইপিএলের প্রত্যাশা কোহলির

ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট স্থগিত হওয়ায় ইংল্যান্ড ও ভারতের আইপিএল খেলোয়াড়রা একটু আগেই আইপিএলের বাকি অংশ খেলতে আরব আমিরাতে আসতে পেরেছেন। সিরিজ শেষ না হওয়ায় বিরাট কোহলির মন বিষণœ। তবে আইপিএল শুরু হওয়ায় খুশি তিনি। চাইছেন স্থগিত হওয়া আসরের বাকি অংশ যেন নিষ্কণ্টক ও ভালোভাবেই শেষ হয়।

প্রায় সাড়ে তিন মাস ইংল্যান্ডে কাটিয়ে সেখান থেকে আমিরাতে গেছেন কোহলি গত রবিবার। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ক্যাম্পে যোগ দেবেন ৬ দিনের কোয়ারেন্টাইন শেষে। রুমবন্দি থাকলেও ভিডিও কনফারেন্সে দল নিয়ে কাজ করছেন নিয়মিত। একবার বাঁধা পড়া আইপিএল এবার ভালোভাবে শেষ হওয়ার আশা প্রকাশ করে কোহলি বলেন, ‘এটা দুর্ভাগ্য যে আমাদের এখানে সময়ের আগেই আসতে হলো (ইংল্যান্ড সিরিজ না শেষ করে)। কিন্তু এই কভিডের সময়ে যেকোনো কিছুই হতে পারে। আশা করি এবার আমরা শক্ত  ও ভালো বায়োবাবল পরিবেশ রেখে নিষ্কণ্টক আইপিএল পাব। আমার বিশ্বাস আরসিবি এবার দারুণ রোমাঞ্চকর মৌসুম পার করবে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতের জন্য দারুণ কিছু থাকবে।’

আইপিএলের বাকি অংশ খেলতে না চাওয়ায় আরসিবিকে পাঁচজন নতুন ক্রিকেটার নিতে হয়েছে। এর মধ্যে শ্রীলঙ্কার হাসারাঙ্গা-চামিরা আছেন। তাদের দলের সঙ্গে মানিয়ে নেওয়া খুব সহজ চোখে দেখছেন কোহলি। ‘নতুন যারা এসেছে তাদের নিয়ে আমরা গত এক মাস ধরেই বিভিন্ন আলাপ করছি। তাদের অবস্থা আমরা জানি। তারা পেশাদার ক্রিকেটার, মনে হয় না তাদের মানিয়ে নিতে খুব সমস্যা হবে। আমি সবাইকে নিয়ে একসঙ্গে অনুশীলনে নামতে মুখিয়ে আছি এবং আশা করি যেখানে থেমেছিলাম সেখান থেকেই শুরু করব।’ আবুধাবিতে ২০ সেপ্টেম্বর মরগান-সাকিবদের দল কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে ম্যাচ দিয়ে দ্বিতীয় পর্ব শুরু করবে আরসিবি।