চীনা প্রকৌশলীসহ দুজনকে পেটাল জমির মালিক|315619|Desh Rupantor
logo
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০
মোংলা বন্দরে ড্রেজিং প্রকল্প
চীনা প্রকৌশলীসহ দুজনকে পেটাল জমির মালিক
মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

চীনা প্রকৌশলীসহ দুজনকে পেটাল জমির মালিক

মোংলা বন্দরের ইনার বার ড্রেজিং প্রকল্পের চীনের প্রকৌশলীসহ দুজনকে হাতুড়ি ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করেছে স্থানীয় কতিপয় জমির মালিক ও তাদের লোকজন। গত সোমবার বেলা ১১টার দিকে বন্দরের পশুর নদীর চিলা-জয়মনির কোলাবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী ও ইনার বার ড্রেজিং প্রকল্পের পরিচালক শেখ শওকত আলী বাদী হয়ে সোমবার রাতেই চার-পাঁচজন অজ্ঞাত পরিচয়সহ জমির মালিকের বিরুদ্ধে থানায় একটি মামলা করেছেন।

পুলিশ ও বন্দর কর্তৃপক্ষ জানায়, মোংলা বন্দরের ইনার বার ড্রেজিং প্রকল্পের খনন কাজে নিয়োজিত চীনের প্রকৌশলী অং ইয়াও (৪৫) ও সাইট ইঞ্জিনিয়ার তন্ময় (৪০) কাজের তদারকিতে সোমবার বেলা ১১টার দিকে কোলাবাড়ী এলাকায় যান। সে সময় সেখানকার কতিপয় জমির মালিক ও তাদের লোকজন অতর্কিতভাবে চায়না প্রকৌশলী অং ইয়াও ও এদেশীয় প্রকৌশলী তন্ময়ের ওপর হামলা চালায়। হামলাকারীরা ওই দুই প্রকৌশলীকে হাতুড়ি ও লাঠিসোঁটা দিয়ে পিটিয়ে আহত করেন। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। আহতদের মধ্যে তন্ময়কে খুলনার সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর প্রকৌশলী অং ইয়াও মোংলার চায়না প্রজেক্টে চিকিৎসাধীন রয়েছেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী (সিভিল ও হাইড্রোলিক) ও ইনার বার ড্রেজিং প্রকল্পের পরিচালক শেখ শওকত আলী বলেন, কোলাবাড়ী এলাকায় জমির মালিক ও তাদের লোকজনের অতর্কিত হামলায় আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এর মধ্যে তন্ময়কে খুলনার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ হামলার ঘটনায় জমির মালিকসহ আরও ৪-৫ জন অজ্ঞাত পরিচয়ের নামে রাত ৮টার দিকে থানায় মামলা হয়েছে। পুলিশ-প্রশাসন এ ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, এ ঘটনায় রাতে থানায় একটি মামলা হয়েছে, ঘটনার তদন্ত চলছে। তদন্ত অনুযায়ী মামলার বিষয়ে অবশ্যই কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।