ঢাবির হল খুলবে ৫ অক্টোবর, তবে...|315735|Desh Rupantor
logo
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২১ ২১:৩৪
ঢাবির হল খুলবে ৫ অক্টোবর, তবে...
ঢাবি প্রতিনিধি

ঢাবির হল খুলবে ৫ অক্টোবর, তবে...

প্রায় দেড় বছর পর ৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়া হবে। প্রথম ধাপে হলে উঠতে পারবেন স্নাতক শেষ বর্ষের ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত হয় বলে জনসংযোগ দফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের যে সব শিক্ষার্থী করোনাভাইরাসের এক ডোজ টিকা নিয়েছেন এবং যাদের কাছে হলে থাকার বৈধ কাগজপত্র রয়েছে কেবল তারা  হলে উঠতে পারবেন। এর বাইরে কাউকে হলে থাকতে দেওয়া হবে না। চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা শেষ করতে কমপক্ষে একমাস সময় লাগবে। একমাস শেষ হওয়ার পর তারা হল ত্যাগ করবে। এরপর প্রথম থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা হলে উঠবে। এ সময়ের মধ্যে সব শিক্ষার্থীকে টিকার আওতায় নিয়ে আসা হবে।

বৈঠক শেষে স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. কে. এম সাইফুল ইসলাম খান বলেন, প্রভোস্ট কমিটির বৈঠকে ৫ অক্টোবর থেকে হল খোলার পরামর্শ দেওয়া হয়েছে। সেদিন সকাল ৮টা থেকে যারা অন্তত এক ডোজ ভ্যাকসিন নিয়েছে তারা হলে উঠতে পারবে।

তিনি বলেন, আগামী ২৬ সেপ্টেম্বর থেকে লাইব্রেরি খুলে দেওয়া হচ্ছে। এ ছাড়া ওইদিন থেকে সেমিনার কক্ষও ব্যবহার করা যাবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে গত বছরের ২০ মার্চ আবাসিক হলগুলো খালি করে দেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

এরপর গত জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে অনলাইনে ক্লাস শুরু হলেও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের চূড়ান্ত পরীক্ষাগুলো আটকে আছে।