জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে পাকিস্তানে ৭ সেনা নিহত |315857|Desh Rupantor
logo
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২১ ০৯:২৭
জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে পাকিস্তানে ৭ সেনা নিহত
অনলাইন ডেস্ক

জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে পাকিস্তানে ৭ সেনা নিহত

আফগানিস্তান সীমান্ত সংলগ্ন প্রত্যন্ত একটি শহরে বুধবার জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে অন্তত পাকিস্তানের ৭ সেনা নিহত হয়েছে।

সামরিক বিবৃতিতে জানানো হয়, গোয়েন্দা সূত্রে খবর পেয়ে সেনাবাহিনী দক্ষিণ ওয়াজিরিস্তানের একটি গোপন আস্তানায় হানা দিলে ‘প্রবল গোলাগুলিতে’ সেনারা নিহত হয়।

আরও বলা হয়, বন্দুকযুদ্ধে অন্তত ৫ জন সন্ত্রাসীও মারা যায় এবং বাদবাকি সন্ত্রাসীদের কবল থেকে এলাকাটি মুক্ত করতে তল্লাশি চালানো হয়।

এ দিকে নিষিদ্ধঘোষিত সশস্ত্র গোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) সীমান্ত এলাকায় তাদের একটি ঘাঁটিতে রাত্রিকালীন অভিযানের কথা স্বীকার করেছে।

সাধারণভাবে পাকিস্তানি তালেবান নামে পরিচিত দলটি দাবি করে, বন্দুকযুদ্ধে তারা ৯ সেনাকে হত্যা করেছে, বেশ কয়েকজনকে আহত করেছে এবং টিটিপি’র সব যোদ্ধা ওই এলাকা থেকে পালিয়ে যেতে সমর্থ হয়। তবে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, তাৎক্ষণিকভাবে দলটির দাবি যাচাই করা সম্ভব হয়নি।

টিটিপি’কে আন্তর্জাতিক সন্ত্রাসী সংস্থা বলে শনাক্ত করেছে যুক্তরাষ্ট্র সরকার। পাকিস্তান সরকার জানায়, দলটি সন্ত্রাসী হামলা চালানোর জন্য আফগানিস্তানকে আশ্রয়স্থল হিসেবে ব্যবহার করে থাকে।

সম্প্রতি বছরগুলোতে বিমানবাহিনীর সাহায্য নিয়ে পাকিস্তানের সেনাবাহিনী বড় কিছু অভিযান চালিয়েছে। তাদের লক্ষ্য, আফগানিস্তান সীমান্ত বরাবর ঐতিহাসিকভাবে স্থানীয় ও বিদেশি জঙ্গি গোষ্ঠীগুলোর শক্ত ঘাঁটি হিসেবে ব্যবহার হয় এমন শহরগুলো মুক্ত করা।