ময়মনসিংহে ‘পাচারের চেষ্টাকালে’ ভিজিডির ৮৪ বস্তা চাল উদ্ধার|316915|Desh Rupantor
logo
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২১ ১৫:০০
ময়মনসিংহে ‘পাচারের চেষ্টাকালে’ ভিজিডির ৮৪ বস্তা চাল উদ্ধার
ময়মনসিংহ সংবাদদাতা

ময়মনসিংহে ‘পাচারের চেষ্টাকালে’ ভিজিডির ৮৪ বস্তা চাল উদ্ধার

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভিজিডি কর্মসূচির আওতায় অসহায়দের জন্য বরাদ্দকৃত   চালের বস্তা পরিবর্তন করে অবৈধভাবে নতুন বস্তার মাধ্যমে বাজারজাত করার চেষ্টাকালে ৮৪ বস্তা চাল জব্দ করেছে স্থানীয় প্রশাসন।

জানা যায়, ঈশ্বরগঞ্জে সোহাগী ইউনিয়নে চলতি মাসে জনপ্রতি ৩০ কেজি করে ২৩৩ জন উপকারভোগীর জন্য ভিডিজির চাল বরাদ্দ হয়। সন্ধ্যার পর ভিজিডি কর্মসূচির আওতায় অসহায়দের জন্য সরকারি বরাদ্দের চালের বস্তা পাল্টে চাল পাচার করা হচ্ছে বলে এলাকাবাসী স্থানীয় প্রশাসনকে জানায়।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনামিকা নজরুল প্রশাসনের লোকজন নিয়ে ইউনিয়ন পরিষদের গুদামে থাকা ৮৪টি বস্তার মধ্যে ২১টি চালের বস্তার মুখ খোলা দেখতে পান। এ ঘটনার পর সহকারী কমিশনার চালের গুদামটি তালাবদ্ধ করে দেন।

সোহাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান বলেন, আতপ চাল হওয়ায় উপকার ভোগীরা হয়তো চাল বিক্রি করে গেছে। সেই চালগুলো সরানোর জন্য বস্তাগুলো খোলা হয়ে থাকতে পারে।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন বলেন, সরকারি চাল কালোবাজারে পাচারের চেষ্টার অভিযোগে কাউকে এখনো আটক করা হয়নি। তবে বিষয়টি জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন পাঠানো হবে। নির্দেশনা পাওয়ার পর পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।