পূজায় বিপ্লব সাহার বিশেষ চমক|316953|Desh Rupantor
logo
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২১ ২০:০৪
পূজায় বিপ্লব সাহার বিশেষ চমক
অনলাইন ডেস্ক

পূজায় বিপ্লব সাহার বিশেষ চমক

দেশের স্বনামধন্য ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা সময় সুযোগ বুঝে গানেও কণ্ঠ দিয়ে থাকেন। ইতিমধ্যে দেশের অনেক জনপ্রিয় গায়িকার সঙ্গে কণ্ঠ দিয়েছেন তিনি। পেয়েছেন প্রশংসাও। এবার শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বিশেষ একটি গানে শোনা যাবে তার কণ্ঠ। গানটির শিরোনাম ‘জয় জয় দুর্গা মায়ের জয়’। এতে বিপ্লব সাহার ছাড়াও কণ্ঠ দিয়েছেন হৈমন্তী রক্ষিত দাস, কর্ণিয়া ও স্বপ্নীল সজীব।

কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটির মূল ভাবনা, সার্বিক তত্ত্বাবধান, শিল্পী নির্বাচন এবং প্রযোজনাও করেছেন বিপ্লব নিজেই। বাংলাদেশের প্রেক্ষাপটে এত বিগ বাজেটে পূজার গান এটাই প্রথম বলে জানিয়েছেন তিনি।

সঞ্জীবন চক্রবর্তী ও উজ্জ্বল সিনহার কথায় গানটির সুর-সংগীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা। ভিডিও নির্মাণ করছেন কল্পলোকের ব্যানারে উজ্জ্বল রহমান। ভিডিওর কোরিওগ্রাফি করছেন ঢাকা ললিত কলা একাডেমির সাইফুল ইসলাম। গানে গহনা স্পন্সর করেছে অ্যারাবিয়ান জুয়েলার্স। ভিডিওতে অংশগ্রহণ করছেন নানা ক্ষেত্রের শতাধিক শিল্পী।

বিপ্লব সাহা বলেন, ‘ছোটবেলা থেকে শারদীয় দুর্গোৎসব মানে কলকাতার দিকে চেয়ে থাকতাম। সেটা গান হোক আর ফ্যাশন হোক। কারণ, আমাদের এখানে এ বিষয়টি তেমন গুরুত্ব পেতো না। এটা আমার কাছে অনেক আক্ষেপের একটা বিষয় ছিল। সেই আক্ষেপ থেকেই বড় ক্যানভাসের এই গানের উদ্যোগ। পূজার যে আনন্দ, এ গানে সেটি খুঁজে পাবেন শ্রোতা-দর্শক। গানটি নিয়ে আমি ভীষণ আশাবাদী।’

দুর্গাপূজা উপলক্ষে তার ফ্যাশন হাউজ বিশ্বরঙের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে শিগগিরই উন্মুক্ত করা হবে গানচিত্রটি।