পাঞ্জাবের বিপক্ষে মোস্তাফিজদের অবিশ্বাস্য জয়|317041|Desh Rupantor
logo
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২১ ০১:২৪
পাঞ্জাবের বিপক্ষে মোস্তাফিজদের অবিশ্বাস্য জয়
অনলাইন ডেস্ক

পাঞ্জাবের বিপক্ষে মোস্তাফিজদের অবিশ্বাস্য জয়

পাঞ্জাব কিংসের মুঠো থেকে যেন জয়টা ছিনিয়ে নিল রাজস্থান রয়্যালস। ১৮৬ রান তাড়া করতে নেমে শেষ ওভারে মাত্র ৪ রানের সমীকরণ ছিল পাঞ্জাবের জন্য। হাতে ছিল ৮ উইকেট। কিন্তু সেই সমীকরণ মিলাতে ব্যর্থ হয়েছে দলটি।

শেষ ওভারে দুর্দান্ত বোলিংয়ে রাজস্থানকে জয় এনে দিয়েছেন কার্তিক তিয়াগি। যিনি ওই ওভারে নিকোলাস পুরান ও দিপক হুদাকে ফিরিয়েছেন। খরচ করেছেন মাত্র ১ রান। রাজস্থান পেয়েছে ২ রানের অবিশ্বাস্য এক জয়।

এ ম্যাচে রাজস্থানের হয়ে খেলেছেন বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান। ৪ ওভার বল করে ৩০ রান খরচায় অবশ্য কোনো উইকেট পাননি এই বাঁহাতি।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামা রাজস্থান ২০ ওভারে সব কটি উইকেট হারিয়ে ১৮৫ রানের পুঁজি গড়েছিল। দুই ওপেনার এভিন লুইস ও যশস্বী জয়সওয়াল দারুণ শুরু এনে দিয়েছিলেন দলকে। পরে ঝোড়ো ইনিংস খেলেন মহিপাল লোমরর। সুবাদে চ্যালেঞ্জিং পুঁজি পায় রাজস্থান।

লুইস ২১ বলে ৭ চার ও ১ ছক্কায় ৩৬, জয়সওয়াল ৩৬ বলে ২ ছক্কা ও ৬ চারে ৪৯ এবং লোমরর ১৭ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৩ রান করেন। পাঞ্জাবের পক্ষে অর্শদিপ সিং ৫ উইকেট তুলে নেন। ৩ উইকেট পেয়েছেন মোহাম্মদ শামি।

জবাব দিতে নেমে লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেন ১২০ রান। ১২তম ওভারের পঞ্চম বলে রাহুল ফিরলে ভাঙে সেই জুটি। ৩৩ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪৯ রান করা রাহুলকে ফেরান চেতন শাকারিয়া। পরেরও ভারে আগারওয়ালকে তুলে নেন রাহুল তেওয়াতিয়া। ৪৩ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৭ রান করেন আগারওয়াল।

এরপর আইডেন মারকরাম ও পুরানের ব্যাটে এগোচ্ছিল পাঞ্জাব। কিন্তু শেষ ওভারে ২২ বলে ৩২ রান করা পুরানকে থামিয়ে রাজস্থানকে জয় এনে দেন কার্তিক তিয়াগি। ম্যাচসেরাও হয়েছেন এই ২০ বছর বয়সী ডানহাতি পেসার।