কুষ্টিয়ার আড়ুয়াপাড়ায় নির্মাণাধীন দুর্গা প্রতিমা ভাঙচুর|317142|Desh Rupantor
logo
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৪৭
কুষ্টিয়ার আড়ুয়াপাড়ায় নির্মাণাধীন দুর্গা প্রতিমা ভাঙচুর
কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার আড়ুয়াপাড়ায় নির্মাণাধীন দুর্গা প্রতিমা ভাঙচুর

কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়া আইকা যুবসংঘের ব্যানারে নির্মাণাধীন বেশ কয়েকটি দুর্গা প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। বুধবার সকালে বিষয়টি জানতে পেরে পুলিশকে খবর দেয় পূজা উদ্‌যাপন কমিটির নেতৃবৃন্দ। তবে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত বা আটক করা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়দের তথ্যমতে, আসন্ন দুর্গোৎসবকে সামনে রেখে শহরের আড়ুয়াপাড়া রেললাইন সংলগ্ন হেমচন্দ্র লেনস্থ আইকা সংঘের অস্থায়ী মণ্ডপে আসন্ন দুর্গোৎসবের প্রতিমা তৈরির কাজ চলছিল। বুধবার সকালে মণ্ডপ কমিটির সদস্যরা দেখতে পান সেখানে নির্মাণাধীন প্রায় সব কটি প্রতিমার অংশবিশেষ ভাঙচুর করা হয়েছে। সংবাদ পেয়ে কুষ্টিয়া পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জেলা পূজা উদ্‌যাপন পরিষদ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, ঘৃণ্য এই প্রতিমা ভাঙচুরের সঙ্গে যারা জড়িত তারা মূলত স্থানীয়দের মধ্যে বিদ্যমান সৌহার্দ্য সম্প্রীতি ও ভ্রাতৃত্ব বিনষ্টের চেষ্টায় লিপ্ত হয়েছে। তাদের দ্রুত আইনের আওতায় নেওয়ার দাবি করছি।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ সাব্বিরুল ইসলাম জানান, প্রতিমা ভাঙচুরের ঘটনায় ইতিমধ্যেই পুলিশ তদন্ত শুরু করেছে। ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।