চাকরি|317183|Desh Rupantor
logo
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০
চাকরি
আনিকা তাহসিন

চাকরি

বাংলাদেশ পুলিশ

পদ ও যোগ্যতা : ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পুরুষ ও মহিলা। এসএসসি বা সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.৫০ বা সমমানের ফল পেয়ে উত্তীর্ণ হতে হবে (মহিলা ও পুরুষ উভয় প্রার্থীদের জন্য (প্রযোজ্য)। ৭ অক্টোবর ২০২১ তারিখে বয়স ১৮ থেকে ২০ বছর।

পুরুষ প্রার্থীদের বেলায় ন্যূনতম শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা সন্তানদের বেলায় উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি। বয়স ও উচ্চতার সঙ্গে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি, প্রসারণে ৩৩ ইঞ্চি। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায়ের বেলায় বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি, প্রসারণে ৩১ ইঞ্চি। মহিলা সাধারণ ও অন্যান্য কোটার প্রার্থীদের বেলায় উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায়ের বেলায় উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি। বয়স ও উচ্চতার সঙ্গে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে ওজন ৪৭ কিলোগ্রাম বা ১০৪ পাউন্ড।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায়ের বেলায় ওজন ৪৩.৫৪৪ কিলোগ্রাম বা ৯৬ পাউন্ড এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৭১.১২ সেন্টিমিটার (২৮ ইঞ্চি), প্রসারণে ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি)। অবিবাহিত এবং বাংলাদেশি নাগরিক। বেতনক্রম: ৯০০০-২১৮০০ টাকা এবং বাড়িভাড়া, বাসস্থান ও বিধি মোতাবেক অন্যান্য সুবিধা। এই (http://police.teletalk.com.bd) ওয়েবসাইটের মাধ্যমে শুধুমাত্র অনলাইনে আবেদন জমা দেওয়া যাবে ৭ অক্টোবর ২০২১ পর্যন্ত। আবেদন প্রক্রিয়া ও অন্যান্য দরকারি সব তথ্য জানা যাবে প্রকাশিত বিজ্ঞপ্তি ও বাংলাদেশ পুলিশ এর এই (www.police.gov.bd)ওয়েবসাইটে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ১০ সেপ্টেম্বর, পৃষ্ঠা ১২

জেলা পরিষদ কার্যালয়, কুষ্টিয়া

পদ ও যোগ্যতা : বার্তাবাহক ১ জন। জেএসসি বা অষ্টম বা সমমান পাস। মোটর সাইকেল বা বাইসাইকেল চালনায় অভিজ্ঞতা থাকতে হবে। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। ৭ সেপ্টেম্বর ২০২১ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। নিয়োগ বিজ্ঞপ্তি ও দরকারি সব তথ্য জানা যাবে পরিষদের এই (www.zpkushtia.gov.bd)  ওয়েবসাইট থেকে। ডাক, কুরিয়ার বা হাতে হাতে নির্ধারিত ফরমে আবেদন জমার শেষ তারিখ ৬ অক্টোবর ২০২১ অফিস চলাকলীন পর্যন্ত। যোগাযোগ : প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ, কুষ্টিয়া।

সূত্র : কালের কণ্ঠ, ৮ সেপ্টেম্বর, পৃষ্ঠা ৪

গ্রন্থনা : আনিকা তাহসিন