শেখ হাসিনা খুবই বন্ধু বৎসল, অসাম্প্রদায়িক চেতনার: সুলতানা কামাল|321148|Desh Rupantor
logo
আপডেট : ১২ অক্টোবর, ২০২১ ১৯:৪০
শেখ হাসিনা খুবই বন্ধু বৎসল, অসাম্প্রদায়িক চেতনার: সুলতানা কামাল
মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

শেখ হাসিনা খুবই বন্ধু বৎসল, অসাম্প্রদায়িক চেতনার: সুলতানা কামাল

মানবাধিকারকর্মী ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তি হিসেবে খুব বন্ধু বৎসল। তিনি মুক্তিযুদ্ধের প্রতি খুবই অনুগত এবং অসাম্প্রদায়িক চেতনা সম্পন্ন।

মঙ্গলবার বিকেলে মির্জাপুর সদরের মিনি চাইনিজ রেস্টুরেন্ট রেড চিলিতে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় সুলতানা কামাল এসব বলেন।

এ সময় উপস্থিত ছিলেন ‘আমরাই পারি’র নির্বাহী পরিচালক নারী নেত্রী জিনাত আরা হক, সমাজকর্মী জয়ন্তী রায়, মানবাধিকারকর্মী তাহামিনা বেগম প্রমুখ।

সুলতানা কামাল মঙ্গলবার বিকেলে শারদীয় দুর্গোৎসবের সপ্তমী পূজা দেখতে মির্জাপুরের ঐতিহ্যবাহী দানবীর রণদা প্রসাদ সাহার নিজ বাড়ির পূজামণ্ডপ পরিদর্শনে আসেন।

পূজামণ্ডপ পরিদর্শনে যাওয়ার আগে তিনি রেড চিলি মিনি চাইনিজ রেস্টুরেন্টে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

তিনি বলেন, একটি দেশের মানবাধিকার পরিস্থিতি হচ্ছে সেই দেশের যেকোনো শ্রেণি-পেশা, অবস্থানের মানুষ ন্যায় বিচার পাবে, স্বাধীন মতপ্রকাশ করতে পারবে।

তিনি বলেন, দেশ অনেক দূর এগিয়েছে অনেক উন্নতি হয়েছে। জিডিপি বৃদ্ধি পেয়েছে, মেট্রোরেল হয়েছে, টানেল তৈরি হয়েছে।

ফেসবুক নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি নিয়ে নানা মন্তব্য রয়েছে, তবে বন্ধের পক্ষে কেউ না। একটি সমাজের সংস্কৃতির মানের ওপর নির্ভর করবে এটি কেমন হবে।