কাশ্মীরে জেসিও-সহ দুই ভারতীয় সেনা নিহত|321661|Desh Rupantor
logo
আপডেট : ১৫ অক্টোবর, ২০২১ ১২:৩১
কাশ্মীরে জেসিও-সহ দুই ভারতীয় সেনা নিহত
অনলাইন ডেস্ক

কাশ্মীরে জেসিও-সহ দুই ভারতীয় সেনা নিহত

জম্মু-কাশ্মীরে স্বাধীনতাকামীদের সঙ্গে লড়াইয়ে ভারতীয় সেনাবাহিনীর একজন জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও)সহ দুই সেনা নিহত হয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় পুঞ্চ জেলায় সংঘর্ষে তারা নিহত হন বলেন এক বিবৃতিতে সেনাবাহিনী জানিয়েছে।

আনন্দবাজার জানায়, গত চার দিন ধরেই জঙ্গিদের খোঁজে পুঞ্চে সেনা অভিযান চালানো হচ্ছিল। বৃহস্পতিবার পুঞ্চ-রাজৌরির জঙ্গলে সেনাবাহিনীর সঙ্গে তাদের লড়াই শুরু হয়।

সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, জঙ্গিদের খোঁজে অভিযান চালানোর সময় সেনাবাহিনীর সঙ্গে তাদের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গুরুতর জখম হন এক সেনা কর্মকর্তা এবং এক জওয়ান। হাসপাতালে ভর্তি করা হলে তাদের মৃত্যু হয়।

এর আগে সেনাবাহিনীর এক মুখপাত্র বলেছিলেন, ‘বৃহস্পতিবার সন্ধ্যা থেকে পুঞ্চ জেলায় নতুন করে সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়েছে। এতে এক জেসিও এবং এক জওয়ান গুরুতর আহত হয়েছেন। এখনো তল্লাশি অভিযান চলছে।’

এদিকে গত ১০ অক্টোবর পুঞ্চ জেলায় জঙ্গিদের গুলিতে এক এক জেসিও-সহ পাঁচ সেনা নিহত হন। এরপর থেকে ওই এলাকায় তল্লাশি অভিযান চলছে। জম্মু-পুঞ্চ সড়ক যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। ওই একই জঙ্গিদের সঙ্গে বৃহস্পতিবার সংঘর্ষ হয় সেনাদের।

সেনা সূত্র জানায়, গত চার দিন ধরে জঙ্গিদের ধাওয়া করছেন সেনারা। কিন্তু জঙ্গল এলাকা হওয়ায় তাদের খোঁজ পেতে সমস্যা হচ্ছে।