২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘দিন-দ্য ডে’|321887|Desh Rupantor
logo
আপডেট : ১৬ অক্টোবর, ২০২১ ২০:২২
২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘দিন-দ্য ডে’
নিজস্ব প্রতিবেদক

২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘দিন-দ্য ডে’

১৬ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে এক অনুষ্ঠানের মাধ্যমে আপকামিং সিনেমা ‘দিন : দ্য ডে’ এর মুক্তির তারিখ জানালেন অনন্ত জলিল।  এ সময় সিনেমাটির পোস্টারও উদ্বোধন এ নায়ক। এ সময় ছবিটির নায়িকা বর্ষাও উপস্থিত ছিলেন। আগামী ২৪ ডিসেম্বর ‘দিন : দ্য ডে’ মুক্তির চূড়ান্ত তারিখ জানান অনন্ত।  এ সময় অনন্ত জলিল বলেন, ‘দর্শক এ সিনেমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আগামী ২৪ ডিসেম্বর দিন দ্য ডে ছবিটি মুক্তি পাবে।’

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত ‘দিন দ্য ডে’। এটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। এতে অনন্ত’র বিপরীতে অভিনয় করেছেন তার স্ত্রী বর্ষা।

এ সিনেমায় অনন্ত জলিলকে দেখা যাবে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নিতে দেখা যাবে তাকে। এতে ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হয়েছে।

অনন্ত-বর্ষা ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন ইরান ও লেবাননের বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে বিভিন্ন লোকেশনে ‘দিন দ্য ডে’-র শুটিং হয়েছে। প্রায় দুই বছর ধরে নির্মাণ করা হয়েছে সিনেমাটি। এর আগে অনন্ত জানিয়েছিলেন বিশ্বের ৮০টি দেশে একসঙ্গে মুক্তি পাবে  ‘দিন : দ্য ডে’।  চলতি বছর শুরুর দিকে ছবিটির ঘোষণা ও হসপিটালিটি পার্টনার হিসাবে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের সঙ্গে চুক্তি স্বাক্ষরবিষয়ক এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছিলেন অনন্ত।

সে সময় অনন্ত বলেন, ‘এ ছবিটি পাঁচটি ভাষায় মুক্তি পাবে। মধ্যপ্রাচ্যের দেশগুলো যেখানে বাংলাদেশিরা কাজ করেন, সেখানে বাংলা ভাষাতেই মুক্তি দেওয়ার অনুরোধ জানিয়েছি আমি ।’