১ রানে হার বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের|322265|Desh Rupantor
logo
আপডেট : ১৮ অক্টোবর, ২০২১ ২৩:২০
১ রানে হার বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের
অনলাইন ডেস্ক

১ রানে হার বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে উত্তেজনাপূর্ণ দ্বিতীয় ম্যাচে ১ রানে হারল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফলে পাঁচ ম্যাচের যুব ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক শ্রীলঙ্কা।

সিরিজের প্রথম ম্যাচে ৪২ রানে হেরেছিল বাংলাদেশের যুব দল।

ডাম্বুলার রাঙ্গিরি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। দুই ব্যাটসম্যানের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ২২৮ রান করেন লঙ্কান যুবারা। সাদিশ জয়াবর্ধনে ৫৮ ও পাওয়ান পাথিরাজা ৫১ রান করেন।

জবাবে ৩৩ ওভার শেষে ৩ উইকেটে ১৪৮ রানে করে জয়ের পথেই ছিল বাংলাদেশ। কিন্তু এরপর ৭৯ রানে শেষ ৭ উইকেট হারিয়ে পরাজয় মেনে নিতে হয়।

২১২ রানে নবম উইকেটের পতন ঘটে বাংলাদেশের। এরপর জুটি গড়ে লক্ষ্যে দিকেই ছুটছিলেন শেষ দুই ব্যাটার আশিকুর রহমান ও রিপন মন্ডল। শেষ ওভারে ৮ রানের প্রয়োজন পড়ে তাদের। কিন্তু তৃতীয় বলে রান আউট হন মন্ডল। ২২৭ রানে অলআউট হয়ে টানা দ্বিতীয় ম্যাচে হারে বাংলাদেশ। ওপেনার মাহফিজুল ইসলাম সর্বোচ্চ ৭৫ রান করেন।

এই ভেন্যুতেই সিরিজের বাকি তিন ম্যাচ ২০, ২৩ এবং ২৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সিরিজ খেলছে যুব টাইগাররা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ।